দেশজুড়ে

টাঙ্গাইলে করোনায় নার্সসহ নতুন আক্রান্ত ৯ জন

  • 6
    Shares

আশিকুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে নার্সসহ নতুন করে আরো ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের গাইনী ওয়ার্ডের একজন স্টাফ নার্স রয়েছেন।

এ নিয়ে টাঙ্গাইলে মোট করোনা আক্রান্ত ৮৪ জন। আক্রান্ত ৯ জনের মধ্যে জেলার দেলদুয়ারে ৪ জন, কালিহাতীতে ১ জন, ধনবাড়ীতে ১ জন, মধুপুরে ১ জন, সখিপুরে ১ জন, সদর উপজেলায় ১ জন (জেনারেল হাসপাতাল) শনাক্ত হয়েছেন।

সোমবার টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান বলেন, গত ১৪ মে তারিখে পাঠানো ১৭৬ টি নমুনা থেকে ৪ জন ও ১৫ মে তারিখে পাঠানো ১৫৯ টি নমুনা থেকে ৫ জন পজিটিভ হয়েছে। আক্রান্তের সংবাদ পেয়েই রোববার রাতে নার্সের টাঙ্গাইল পৌর শহরের পশ্চিম আকুর পাড়ার বাসাসহ আক্রান্তদের প্রত্যেকের বসতবাড়ি ও এর আশেপাশের এলাকা লকডাউন করা হয়েছে। এছাড়া তাদের প্রধানমন্ত্রীর দেয়া উপহার সামগ্রীসহ যাবতীয় সহযোগিতার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, এছাড়া সুস্থ হয়ে ইতিমধ্যে বাড়ি ফিরেছেন ১৯ জন। মারা গেছেন তিনজন। আরোগ্য লাভ করেছেন ১৯ জন। আইসোলেশনে আছেন ৮ জন। হোম কোয়ারেন্টিনে আছেন ৫৮৩জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৭৮ জন।

কোয়ারেন্টিন থেকে মোট ৬৩৯২জন ছাড় পেয়েছেন। এছাড়াও ঠিকানা মতো বিদেশ ফেরত ২০৪৫ জনকে খুজে পাওয়া যায়নি বলে টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে খোলা করোনা সংক্রান্ত নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য তিনি জানতে পেরেছেন।

টাঙ্গাইল থেকে এ পর্যন্ত ৩৬৯৩ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৮৪ জনের। আর নেগেটিভ ৩১৭৬ জন। এর মধ্যে গত ১৬ মে টাঙ্গাইল থেকে ৭৪ টি নমুনা, ১৭ মে ২৪৮ নমুনা আর ১৮ মে এখন পর্যন্ত নমুনা পাঠানো হয়েছে ১১১টি। ১৬ মে থেকে ১৮ মে পর্যন্ত ৪৩৩ জনের নমুনা ফলাফল এখনও আসেনি।


  • 6
    Shares

Related Articles