জাতীয়

সুস্থ হয়ে বাসায় ফিরেছেন অধ্যাপক মুনতাসির মামুন


সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সোমবার বাসায় ফিরেছেন লেখক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মুনতাসির মামুন।তিনি নিজেই এই তথ্য জানিয়েছেন। মুনতাসির মামুন বলেন, ‘আমি বাসায় ফিরেছি, এখন সুস্থ আছি।’।

সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের চিকিৎসা ও সেবায় দ্রুত সেরে উঠছেন জানিয়ে মুনতাসীর মামুন চিকিৎসকদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।পাশাপাশি দেশবাসী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

মুনতাসির মামুন বলেন, ‘আমার অসুস্থতার খবর জানার পর সারা দেশের মানুষ আমার জন্য শুভকামনা জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী এবং সরকারের লোকজন আমার শারীরিক অসুস্থতার সময় সার্বক্ষণিক খোঁজ নিয়েছেন। আর চিকিৎসকদের নিরলস পরিশ্রমে আমি সুস্থ হয়ে বাসায় ফিরেছি। তাদের প্রতি আমি এবং আমার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।’

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৩ মে রাতে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। পরদিন পরীক্ষায় তারও করোনাভাইরাস শনাক্ত হয়। ৬৯ বছর বয়সী অধ্যাপক মুনতাসীর মামুনের হার্টের সমস্যার পাশাপাশি শ্বাসকষ্ট হচ্ছিল বলে চিকিৎসকরা জানিয়েছিলেন।

ওই হাসপাতালে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৭ মে মুনতাসীর মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়।মুনতাসির মামুন বলেন, ‘জীবিত অবস্থায় এমনটা দেখতে পাওয়া সৌভাগ্যের বিষয়। আমি অসুস্থ হওয়ার পর মাননীয় প্রধানমন্ত্রী, সরকারের বিভিন্ন দপ্তরের লোকজন এবং সারা দেশের মানুষ যেভাবে খোঁজ নিয়েছেন, ভালোবাসা জানিয়েছেন। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি সবার কাছে কৃতজ্ঞ।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button