খুলনায় ডাচ বাংলা ব্যাংক থেকে ২ লাখ ৮০ হাজার টাকা চুরি

0
72

খুলনা প্রতিনিধি : ২০ সেপ্টেম্বর রবিবার খুলনা মহানগরীর তেতুলতলা মোড়স্থ ডাচবাংলা ব্যাংক অভ্যন্তরে গ্রাহকের থেকে ২ লাখ ৮০ হাজার টাকা চুরি করেছে একটি চক্র। এঘটনায় তাৎক্ষনিকভাবে একজনকে আটক করে সোনাডাঙ্গা থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুুলিশের সূত্রে জানা যায় , ধীরেন চন্দ্র দেবনাথ নামের এক ব্যবসায়ী টাকা জমা দিতে ব্যাংকে এসেছিলেন। তিনি টেবিলের পাশে টাকার ব্যাগটি রেখে ব্যাংকের জমা ফরম পূরণ করছিলেন। হঠাৎ দেখেন টাকা ভর্তি ব্যাগটি নেই। তিনি সাথে সাথে চিৎকার দিলে ব্যাংকের দারোয়ান গেট বন্ধ করে দেয়। কিন্তু ততোক্ষণে টাকার ব্যাগ নিয়ে প্রতারক চক্রটি সরে পড়ে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে ব্যাংকের সিসি ফুটেজ দেখে প্রতারক সন্দেহে একজনকে আটক করে থানায় নিয়ে যায়। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

সোনাডাঙ্গা থানার অফিসার ইনাচার্জ (ওসি) মোঃ মমতাজুল হক বলেন, প্রতারক চক্রের সদস্য ধৃত আল আমীন ব্যবসায়ী ধীরেন দেবনাথের টাকার ব্যাগটি একটু আড়াল করে তার সাথে কথা বলছিলেন; জিজ্ঞেস করছিল- আজ কত তারিখ, কি বার ইত্যাদি। মুহুর্তের মধ্যে সিন্ডিকেটের অপর সদস্য টাকা ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। সাথে সাথে ব্যবসায়ী বুঝতে পারেন, বিষয়টা। ওইসময়েই গেট লক করে দিয়ে প্রতারক চক্রের সদস্য আল আমীনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা।

তিনি আরও বলেন, ঘটনার পর থেকে ধৃত আল আমীনকে সাথে নিয়ে অভিযান চলছে। আল আমীনের বাড়ী পিরোজপুরে আর যারা টাকার ব্যাগ নিয়ে পালিয়েছে তাদের বাড়ী বাগেরহাট। প্রতারক চক্রটি একটি সিন্ডিকেট; এদের সিন্ডিকেটে একাধিক গ্র“পে ভাগ হয়ে কয়েক থাকে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। যেমন: ধৃত প্রতারক মোঃ আল আমীন ব্যাংকের গ্রাহকের সাথে ভদ্রবেশে কথা বলছিল, এসুযোগে আরেকজন টাকার ব্যাগ নিয়ে চম্পট দেয়। রাস্তায় মোটরসাইকেলে অপেক্ষামান ছিল ওদের লোকজন। যেহেতু একজনকে আটক করা হয়েছে- সেহেত অল্পসময়ের মধ্যে মূল রহস্য উদ্ঘাটন সম্ভব হবে।