পাঁচ লাখ ইয়াবাসহ ৭ মাদক পাচারকারী আটক

0
91

সেন্টমার্টিনের বঙ্গোপসাগর থেকে পাঁচ লাখ ইয়াবাসহ ৭ মাদক পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। আটককৃতরা হলেন- আব্দুস শুকুর (২৮), মো জাহিদ হোসেন (৩৫), আবদুল মোনাফ (৪৫), নুর আলম (৪১), মো. আমান উল্লাহ (৩৩), মো. মহরম আলী (৫০) ও আব্দুল পেডাম (২৩)। এসময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতর মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক।

তিনি জানান, রোববার (২০ সেপ্টেম্বর) ভোররাতে কোস্ট গার্ডের সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে প্রবেশ হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলামের নেতৃত্বে সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে কোস্ট গার্ড সদস্যের একটি দল অবস্থান করেন। কিছুক্ষণ অবস্থানের পর কোস্টগার্ড সদস্যরা একটি কাঠের ট্রলার আসতে দেখলে থামানোর সংকেত দেন। ইয়াবা পাচারকারীরা সংকেত না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করে ট্রলারসহ ৭ জন মাদক পাচারকারীকে আটক করে। এরপর কাঠের ট্রলার তল্লাশি করে ৫ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম বলেন, মাদকপাচার রোধে নাফ নদী ও বঙ্গোপসাগরে কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে। আটককৃতদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।