দেশজুড়ে

ধামরাইয়ে বিশ্ব পরিবেশ দিবস ও মুজিববর্ষ উপলক্ষে স্বপ্নডানা পরিবারের বৃক্ষরোপণ

  • 5
    Shares

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: সবুজ বৃক্ষে সবুজ দেশ, গড়ি সোনার বাংলাদেশ এই স্লোগান কে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস ও মুজিববর্ষ উপলক্ষে স্বপ্ন ডানা পরিবারের আয়োজনে বৃক্ষ রোপন কর্মসূচি ২০২০ চলছে ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়ন ও পৌরসভাব্যাপী।

উল্লেখ্য- গত সোমবার ধামরাই পৌর শহরের ঢুলিভিটা সিটি সেন্টার প্রায় ৫০০ শত ফলজ বনজ ও ঔষধি গাছের চারা বিতরন করা হয়, পর্যায় ক্রমে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ও ধামরাই উপজেলার প্রতিটি ইউনিয়নে মোট ৫০০০ হাজার গাছের চারা সাধারন মানুষের মাঝে বিতরন করা হবে এরই ধারাবাহিকতায় বুধবার (১৬ই সেপ্টেম্বর) ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের ফোর্ডনগর মধ্যপাড়া পরিবেশ বান্ধব বৃক্ষরোপণ ও বিতরণ করেন সপ্ন ডানা পরিবার।

এ সময় স্বপ্ন ডানা পরিবারের সভাপতি শাহারিয়া ফেরদৌস রানা এর সভাপতিত্বে বৃক্ষ রোপন করেন ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঢাকা-২০ এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ এর পক্ষে ধামরাই উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও মানণীয় এমপি মহোদয় এর একান্ত সচিব মোঃ বিল্লাল হোসেন। ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ,স্বপ্ন ডানা পরিবারের সাধারন সম্পাদক পল্লব খান,সদস্যসজিব,আজাদ,
জেরিন,তানিয়া,মৌটুসি,কামরুল, ধামরাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ নেতা শ্রী দুলাল সরকার সহ আরো অন্যান্য বিশিষ্টজন।

বৃক্ষরোপণ কালে বক্তারা বলেন,দেশে বনায়ন সৃষ্টির লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে,সরকারের সাথে সাথে স্বপ্নডানা পরিবারের বনায়ন সৃষ্টির কাজকে স্বাগত জানাই,আগামী প্রজন্মের জন্য একটা সুন্দর ও বাসযোগ্য পরিবেশ তৈরি করতে হলে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

স্বপ্ন ডানা পরিবারের সভাপতি শাহারিয়া ফেরদৌস রানা বলেন- দেশের আয়তন অনুপাতে যেখানে ২৫% বনভূমি থাকা প্রয়োজন সেখানে আমাদের দেশে সরকারি অনুপাতে বনভূমির আয়তন ১৫-১৬% যা আনুপাতিক হারে কম, এমতাবস্থায় সামাজিক বনায়ন ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের ৬৪ জেলায় সর্বমোট ১ কোটি চারা রোপন করার প্রকল্প গ্রহন করেছেন এরই ধারাবাহিকতায় স্বপ্নডানা হতে ধামরাই পৌরসভা সহ ১৬ টি ইউনিয়ন ও ঢাকা জেলায় সর্বমোট ৫০০০ চারা সাধারন মানুষের মাঝে ধারাবাহিকবাবে বিতরন করা হবে, আমাদের এই সামান্য প্রচেষ্টায় সকলের অংশগ্রহণ কামনা করছি।


  • 5
    Shares

Related Articles