দেশজুড়ে

কুষ্টিয়া প্রেসক্লাবের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণে জেলা প্রশাসক আসলাম হোসেন

  • 13
    Shares

রেজা আহাম্মেদ জয়ঃ কোভিট-১৯ সংক্রমনে সাংবাদিকদের জীবনও দুর্বিসহ হয়ে পড়েছে৷ অসহায় হয়ে পড়েছে হকার সহ দুস্থ সাংবাদিকেরা, তাদের জন্য কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় ও কুষ্টিয়া প্রেসক্লাবের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

১৭মে রবিবার বিকেলে কুষ্টিয়া প্রেসক্লাবের এম রাজ্জাক মিলনায়তনে খাদ্য সামগ্রী বিতরণে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ ওবায়দুর রহমান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের আলো পত্রিকার প্রকাশক সম্পাদক গাজী মাহাবুব রহমান। উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক এবং চ্যানেল আই’র কুষ্টিয়া প্রতিনিধি আনিসুজ্জামান ডাবলু। পরিচালনা করেন দৈনিক সমকাল পত্রিকা ও ডিবিসি নিউজ চ্যানেলের প্রতিনিধি সাজ্জাদ রানা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাংবাদিক বন্ধুরা সহ দেশের অনেক মানুষই কর্মহীন হয়ে পড়েছে। সরকার কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন, সেই দায়িত্ব আমি পালন করছি। সাংবাদিকদের মধ্যে যারা বেশি কর্মহীন হয়ে পড়েছে বা কষ্টে আছে তাদেরকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। আমাদের অনেক বিষয় জানা থাকে না, কিন্তু সাংবাদিকেদের কাছে সবার আগে তথ্য পৌছে যায়, অসহায় কর্মহীন মানুষ যারা বাদ পড়ে যাচ্ছে তাদেরকে আমরা সাহায্য করতে চাই, মানুষ সরকারের খাদ্য সহায়তা পায় এ বিষয়টি নিশ্চিত করতে হবে। এজন্য আপনারা আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন আশা করি।

জেলা প্রশাসক বলেন, ইতিমধ্যে দেখেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৫০ লক্ষ মানুষের জন্য মোবাইল ব্যাংকিং, বিকাশ একাউন্টের মাধ্যমে নগদ একাউন্ট এর মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সরাসরি ভুক্তভোগীদের মোবাইলে নগদ অর্থ চলে যাচ্ছে।

তিনি বলেন, কুষ্টিয়া জেলায় ২৪ জন আক্রান্ত হয়েছে তার মধ্যে ১৭ জনই বাইরের জেলা থেকে এসেছে, করোনাভাইরাস এর মত এরকম ভয়াবহ পরিস্থিতি আগে আসেনি। মনে সাহস রাখতে হবে, ভিটামিন সি যুক্ত খাবার বেশি খেতে হবে। তিনি আরো বলেন,

পবিত্র মাহে রমজান মাসে আল্লাহ তাআলার কাছে সাহায্য চাইতে হবে, মূল কথা যেহেতু এই করোনাভাইরাস রোগের প্রতিষেধক নাই তাই মহান আল্লাহতালার কাছে দোয়া কামনা করতে হবে। সকল মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করতে হবে। এতে সাংবাদিকদের উপস্থিতিতে স্থানীয় পত্রিকার কর্মচারী, পত্রিকা পরিবেশক, এজেন্ট, ক্যামেরা পারসন ও দুস্থ্য সাংবাদিকদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে শুভ উদ্ধোধন করেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

স্বাগত বক্তব্যে কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি গাজী মাহবুব বলেন, উপস্থিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের এই সংকটময় মুহূর্তে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য। বর্তমান সময়ে গরীব, মেহনতি মানুষের পাশে দাঁড়ানোর মোক্ষম সময়। তাই সমাজের বিত্তবানদের গরীব, মেহনতি মানুষের পাশে দাঁড়াতে হবে। এদিকে প্রেসক্লাবের সাধারন সম্পাদক আনিসুজ্জামান ডাবলু শৃংখলার সাথে সকলের প্রাপ্য খাদ্য সামগ্রী বুজিয়ে দেন, এতে সকলে সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি তারিকুল হক তারিক (দৈনিক কালের কন্ঠ কুষ্টিয়া প্রতিনিধি), যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুন্নবী বাবু (ভারপ্রাপ্ত সম্পাদক, দৈনিক সময়ের কাগজ), যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফ বিশ্বাস (স্টাফ করেসপনডেন্ট চ্যানেল ২৪), কোষাধ্যক্ষ আবু মনি জুবায়েদ রিপন (জেলা প্রতিনিধি দৈনিক যুগান্তর), দপ্তর সম্পাদক লিটন-উজ জামান(বাংলা টিভি কুষ্টিয়া প্রতিনিধি), প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক তৌহিদী হাসান (জেলা প্রতিনিধি প্রথম আলো), ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক নুরুল কাদের (জেলা প্রতিনিধি দৈনিক নয়া দিগন্ত), নির্বাহী সদস্য আক্তার হোসেন ফিরোজ (সম্পাদক দৈনিক আজকের সূত্রপাত), নির্বাহী সদস্য এম এ জিহাদ (সম্পাদক দৈনিক মাটির পৃথিবী), নির্বাহী সদস্য দেবাশীষ দত্ত ( দৈনিক খোলা কাগজ কুষ্টিয়া প্রতিনিধি ও আজকের আলো ভারপ্রাপ্ত সম্পাদক), নির্বাহী সদস্য নিজাম উদ্দিন (জেলা প্রতিনিধি দেশ টেলিভিশন), লুৎফুর রহমান কুমার( ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক মাটির ডাক) প্রমুখ।

এ সময় কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সদস্য এস এম রাশেদ (সময় টেলিভিশন), ফেরদৌস রিয়াজ জিল্লু (সম্পাদক দৈনিক দিনের খবর), মাহাতাব উদ্দিন লালন (যমুনা টেলিভিশন), ইব্রাহীম হোসেন মিরাজ (সম্পাদক দৈনিক জনমতামত), মাহফুজ (ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক সিকল), রেজা আহম্মেদ জয়(দৈনিক খবরপত্র ও ৭১নিউজ টিভি কুষ্টিয়া প্রতিনিধি) সহ স্থানীয় পত্রিকার কর্মচারী, পত্রিকা পরিবেশক, এজেন্ট, ক্যামেরা পারসন ও দুস্থ্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সকলকে সরকারি নিয়ম মেনে, সতর্কতা অবলম্বনে চলার আহব্বান করেন।


  • 13
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button