‘মানবতাবিরোধী অপরাধে’ বিল গেটসকে গ্রেপ্তারের দাবি!

0
24

ইতালির একজন নারী আইনপ্রণেতা মার্কিন ধনকুবের বিল গেটসকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। গেটসকে ‘ভ্যাকসিন অপরাধী’ বলার পাশাপাশি ‘মানবতাবিরোধী’ অপরাধীও বলেছেন তিনি।গত কয়েক দিন ধরে বিল গেটসকে কিছু দেশ থেকে বিস্ময়করভাবে ‘ভ্যাকসিন-বিরোধী’ বলার চেষ্টা করা হচ্ছে।

সারা কুনিয়াল নামের ওই ইতালিয়ান এমপি সম্প্রতি তাদের সংসদেও এমন দাবি তোলেন। কভিড-১৯ প্রতিরোধের ওপর তাকে বক্তব্য দিতে বলা হলে তিনি সবাইকে অবাক করে বিল গেটসকে আক্রমণ করেন।

কুনিয়ালের দাবি, ‘বিল গেটস মহামারীর দিকে নজর না দিয়ে উন্নয়নশীল দেশগুলোতে জন্ম নিয়ন্ত্রণের ক্যাম্পেইন করেছেন। কৃষিকাজে মন দিয়েছেন।গেটসের কর্মকাণ্ডকে কুনিয়াল বৈশ্বিক রাজনীতি নিয়ন্ত্রণের সঙ্গেও তুলনা করেন।

কিন্তু মূল বিষয় হল বিল গেটস গত কয়েক মাস ধরে ভ্যাকিসনের পেছনে যেমন ব্যয় করছেন, তেমনি আগেও করেছেন। বাংলাদেশ-ভারতের মতো অঞ্চলে তার ফাউন্ডেশন থেকে প্রচুর কাজ রয়েছে।

করোনা মহামারী আকারে ছড়িয়ে পড়ার পর ঘোষণা দিয়েছেন ভ্যাকসিন সরবরাহ করতে কয়েকটি কোটি ডলার দান করবেন তিনি।ইতালির ওই নারী সাংসদ বলেন, ‘গেটসের কর্মকাণ্ড মানবতাবিরোধী। সব কিছুর মূল উদ্দেশ্য বিশ্বকে নিয়ন্ত্রণ।’

ইতালিতে ২ লাখ ২৫ হাজার ৪৩৫ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি কভিড-১৯ রোগে প্রাণ হারিয়েছেন ৩১ হাজার ৯০৮ জন। এভাবে সেখানে মানুষ ভুগলেও কুনিয়াল লকডাউন তুলে দেয়ার দাবি জানান!