গোপালপুরে কৃষকদের মাঝে বীজ ও ধানের চারা এবং প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

0
88

মো.নুর আলম গোপালপুর টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে (১৩ সেপ্টেম্বর) সকালে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহি অফিসার বিকাশ বিশ্বাস এর সভাপতিত্বে, স্ট্রীট,সোলার লাইট ও কৃষকদের মাঝে বীজ ও ধানের চারা এবং প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, নন এমপিও শিক্ষক ও কর্মচারীদের মধ্যে প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজের টাকার চেক বিতরণ উদ্বোধন ও অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গোপালপুর উপজেলা পরিষদের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে খরিব-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বন্যায় ক্ষতিগ্রস্থ প্রান্তিক ও ক্ষুদ্র ৭০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের চারা,ট্রে তে উৎপাদিত ধানের চারা,মাসকালাই বীজ ও সার এবং স্বল্প ও মধ্য মেয়াদী সবজীর বীজ বিতরণ করা হয়েছে।

গোপালপুর উপজেলা পরিষদের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও হত- দরিদ্রদের ১০৩২ জনের মাঝে স্ট্রীট লাইট ও হোম সোলার বিতরণ করা হয়েছে।

গোপালপুর উপজেলা পরিষদের আওতায় ‘বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)’ এর অধীন ২০১৯-২০২০ অর্থবছরে গোপালপুর উপজেলায় প্রতিবন্ধীদের মাঝে ২২ টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

গোপালপুরে উপজেলা বেসরকারি-এমপিও মাদরাসা’র শিক্ষক-কর্মচারীদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আর্থিক প্রণোদনার চেক ৮৬ জনকে মোট ৩৯৭৫০০ টাকার চেক বিতরণ করা হয়েছে ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল -২ এর মাননীয় সংসদ সদস্য ছোট মনির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক, আরো উপস্থিত ছিলেন আলমনগর ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন, হাদিরা ইউনিয়ন এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের তালুকদার, থানা ওসি তদন্ত অফিসার কাইয়ুম খান সিদ্দিকী, সহ আরো উপস্থিত ছিলেন উপজেলার সকল চেয়ারম্যান বৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।