পলাশবাড়ীতে সাংবাদিক রতনের বিরুদ্ধে ফের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা!

0
30

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ ডিজিটাল নিরাপত্তা আইনের দায়েরকৃত একটি মামলায় জামিন হওয়ার ১ মাস যেতে না যেতেই আবারো সাংবাদিক সিরাজুল ইসলাম রতনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পলাশবাড়ী থানায় মামলা দায়ের করেছেন ফাতেমা পরিবহনের মালিক ও শ্রমিক নেতা আব্দুস সোবাহান বিচ্চু।

” লক ডাউনের মধ্যে গনপরিবহন চালানোর অপরাধে ফাতেমা পরিবহন ফের আটক “” শিরোনামে সংবাদ প্রকাশসহ একাধিক সংবাদ প্রকাশের পর ১২ মে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সোবহান বিচ্চু বাদী হয়ে সাংবাদিক সিরাজুল ইসলাম রতনের বিরুদ্ধে ডিজিটাল আইনে এই মামলা দায়ের করে। পলাশবাড়ী থানার মামলা নং ১৪/১০৭। পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদার রহমান মাসুদ সাংবাদিকদের মামলার বিষয়টি নিশ্চিত করেন।

অন্যদিকে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দেওয়ায় পলাশবাড়ীর সাংবাদিক সমাজ বিব্রত। তারা কথায় কথায় সাংবাদিকদের উপর হামলা ও মামলা দায়ের প্রতিবাদে একত্রিত হচ্ছেন। এরআগে গত ৫ মে সংবাদ সংগ্রহ কালে সাংবাদিক আশরাফুল ইসলামের উপর হামলা করে টিসিবি ডিলারগং ।

এ ঘটনায় সাংবাদিক আশরাফুল ইসলাম হামলাকারীদের বিরুদ্ধে পলাশবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। অপরদিকে সাংবাদিকদের অধিকার আদায়ে স্থানীয় জাতীয় সংসদ সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির নেতৃত্বে ও দিক নির্দেশনায় ৪ টি পৃথক সংগঠনকে একত্রিত করে একটি প্রেসক্লাব গঠনে ৯ সদস্য বিশিষ্ট পলাশবাড়ী প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। যে কমিটির যুগ্ন আহবায়ক সাংবাদিক সিরাজুল ইসলাম রতন। তিনি দৈনিক মানবজমিন ও দৈনিক চাদনী বাজার পলাশবাড়ী উপজেলা প্রতিনিধি ।