২ ইউনিয়নকে অখন্ড করার প্রতিবাদে অগ্নিসংযোগ-বিক্ষোভ

0
22

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টারঃ প্রস্তাবিত নবগঠিত ধলেশ্বরী উপজেলার সাথে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বানাইল ও আনাইতারা ইউনিয়নকে অখন্ড করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সর্বদলীয় সংগ্রাম কমিটি। শনিবার (১২ই সেপ্টেম্বর) সকালে আয়োজিত ঘন্টাব্যাপি বিক্ষোভ সমাবেশে রাস্তা অবরোধ করে টায়ারে অগ্নিসংযোগসহ নানা ভঙ্গিমায় প্রতিবাদ জানায় বিক্ষুব্ধ জনতা। এ সময় পাকুল্যা-লাউহাটি সংযোগ সড়কে যানজটের দেখা দিলে নারী-শিশুসহ ভোগান্তিতে পড়েন শত শত যাত্রী।

মির্জাপুর উপজেলার এই ২ ইউনিয়নকে অখন্ড রাখার দাবিতে প্রবাসী সমাজসেবক নুরুল ইসলাম খানের ব্যানারে বিক্ষোভ মিছিল করেন, বানাইল ও আনাইতারা গ্রামের শত শত বাসিন্দা। উপজেলার ভাবখন্ড বাজার সংলগ্ন সিএনজি স্টেশন এলাকায় হাজারো জনতার উপস্থিতিতে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিভিন্ন ব্যানার, ফেস্টুনের মাধ্যমে উপস্থিত জনতা তাদের এই দুই ইউনিয়ন মির্জাপুর উপজেলায়ই বহাল রাখার জোর দাবি জানান সংশ্লিষ্টদের প্রতি।

বিক্ষোভ সমাবেশে খন্দকার আব্বাস বিন হাকিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা পরিষদের (সাবেক) মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সালাম উর্মী, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল ও আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মো. হুমায়ুন আহমেদ, বানাইল ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন খান, আনাইতারা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, বানাইল ইউপি (সাবেক) চেয়ারম্যান আলী হোসেন খান, স্বপন কুমার মন্ডল প্রমুখ।