পুঠিয়ায় ১৫০ দিনে ১১৯ জন করোনায় আক্রান্ত,মৃত্যু ১

0
18

পুঠিয়া প্রতিনিধি : পুঠিয়ায় গত ৫ মাসে ১১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং এদের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে। এ পযর্ন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬৯ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ২০ শতাংশ।

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানাগেছে, গত ১২ এপ্রিল পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়ায় ইউসুফ আলী নামের একজনকে প্রথম করোনা আক্রান্ত রোগি সনাক্ত করা হয়। এর পর থেকে ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুরসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ফেরত গার্মেন্টস কর্মীসহ বিভিন্ন কর্মজীবি মানুষের শরিরে করোনায় আক্রান্ত সনাক্ত হয়।

পরে তা আস্তে আস্তে উপজেলায় বসবাসরত মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত ১১৯ জনের মধ্যে ৯৮ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা দিয়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন। বাঁকি ২১ জন দেশের বিভিন্ন জায়গায় তাদের নমুনা দিয়ে করোনায় আক্রান্ত সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ১০৫ জন ইতিমধ্যেই সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন এছাড়াও উপজেলার বানেশ্বর ইউনিয়নের বালিয়াঘাটি গ্রামের ইদ্রিস আলীর স্ত্রী মঞ্জুরা বেগম (৫৫) নামের জনের মৃত্যু হয়েছে।

এলাকার মধ্যে করোনায় আক্রান্ত বেশির ভাগই ছিলেন উপজেলার বিভিন্ন অফিসের, ব্যাংকের ও স্বাস্থ্য কমেপ্লক্সের কর্মকর্তা কর্মচারীগণ। এছাড়াও রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, পুলিশ সদস্য, ব্যবসায়ীসহ সাধারণ মানুষও করোনায় আক্রান্তের শিকার হন। বর্তমানে আক্রান্তে সংখ্যা অনেকটাই কমে এসেছে। বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার নাজমা আক্তার বলেন, এখন মানুষের মধ্যে করোনার আতঙ্ক অনেকটাই কমে গেছে।

আক্রন্তের হার আগের তুলনায় অনেকটাই কম। তবে মানুষের মধ্যে করোনার পরীক্ষার করা আগ্রহ একেবারেই কমে গেছে। তাই আক্রান্তের সঠিক সংখ্যা পাওয়া যাচ্ছে না। বর্তমানের অবস্থা দেখে করোনা পরিস্থিতি নিয়ে সঠিক মন্তব্য করা ঠিক হবেনা। এ অবস্থা দুই থেকে তিন মাস চলতে থাকলে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে আসবে বলে এ কর্মকর্তা মনে করেন।