ফের রেকর্ডে ভারতে লাখ ছোঁয়ার পথে দৈনিক সংক্রমণ

0
20

কয়েক দিন ৮৯, ৯৫, ৯৬ ও ৯৭ হাজার এভাবেই করোনার দৈনিক সংক্রমণে রেকর্ড গড়ছে ভারত। দৈনিক মৃত্যুও ১২শ’র বেশি থাকছে। করোনার অপর দুই হটস্পট যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের মোট দৈনিক সংক্রমণের চেয়ে বেশি শনাক্ত হচ্ছে কেবল ভারতে।

শনিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৭ হাজার ৫৭০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন যা নতুন রেকর্ড।

একই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে সাড়ে ৪৬ হাজার এবং ৪৪ হাজারের বেশি। গত এক মাস ধরেই ওই দুটি দেশের তুলনায় ভারতের নতুন সংক্রমণ অনেক বেশি সংখ্যায় হচ্ছে। গত কয়েক দিনে তা দ্বিগুণেরও বেশি গিয়ে ঠেকেছে।

সাড়ে ৯৭ হাজার নতুন শনাক্ত নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৪৬ লাখ ৫৯ হাজার ৯৪৮ জন। প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ৬৬ লাখ ৩৬ হাজার আর তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত ৪২ লাখ ৮৩ হাজারের মতো।

দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুতেও এখন অন্যান্য দেশের থেকে এগিয়ে ভারত। অবশ্য মোট মৃত্যুর হিসাবে বিশ্বের তৃতীয় স্থানে থাকলেও প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা আমেরিকা ও ব্রাজিলের তুলনায় ভারতে মোট মৃত্যু অনেক কম।

গত ২৪ ঘণ্টায় করোনায় ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ২০১ জনের। এ নিয়ে দেশটিতে মোট ৭৭ হাজার ৪৭২ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস।