রাজধানীর গুলশান সপিং সেন্টারের আগুন নিয়ন্ত্রনে,হতাহত নেই

0
20

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর গুলশান-১ এর গুলশান শপিং সেন্টারে বহুতল ভবনের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে বারিধারা ও তেঁজগাও থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৭ ইউনিট দ্রুত কাজ করে আজ সকাল ৬টায় আগুন নির্বাপন করে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটের দিকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদফতর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রোজিনা আক্তার আজ সকালে গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত ৩টা ২০ মিনিটের দিকে রাজধানীর গুলশান শপিং সেন্টারের ছয়তলা ভবনের ৬ষ্ঠতলা থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়। আগুন চারপাশে ছড়িয়ে পড়েনি। পরে খবর পেয়ে বারিধারা ও তেজগাঁও থেকে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। অভিযানে নেতৃত্ব দেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধণ। ওই ভবনের ৬ তলায় শমশের গার্মেন্টস নামের একটি পোশাক কারখানা রয়েছে। বৃহস্পতিবার কারখানাটি চালু ছিল এবং রাতের বেলায় কারখানা বন্ধ ছিল। অগ্নিকান্ডের ফলে ওই ভবনের মালামাল,আসবারপত্র সহ অন্যান্য মিলিয়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। অন্য দিকে ১ কোটি ২০ লাখ টাকার মালামাল ক্ষয় ক্ষতির হাত থেকে রক্ষা করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরো বলেন, রাত সাড়ে ৫টার দিকে ওই লাগা আগুন নিয়ন্ত্রনে আনে দমকল বাহিনী। আর পুরোপুরি ভাবে আগুন নির্বাপন করা হয় আজ সকাল ৬টায়।‘আগুনের সূত্রপাত ও কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। এটি তদন্ত সাপেক্ষ বলা যাবে। তবে,হতাহতের কোনো ঘটনা ঘটেনি।