করোনা ভাইরাস: বিশ্বে মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

0
31

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ১৩ হাজার। এছাড়াও আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ১৩ হাজার ৯১৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৮৭১ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৭৬৪ জন।

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। ১ লাখ ৯৬ হাজার ৩২৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও যুক্তরাষ্ট্রেও। করোনায় এ পর্যন্ত ৬৫ লাখ ৮৮ হাজার ১৬৩ জন আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৫৯ হাজার ৭২৫ জন। এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ হাজার ৩০৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৫৭৫ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৯ হাজার ৭৬৩ জন।