উলিপুরে তিস্তা নদীর ভাঙন ঠেকাতে জিও ব্যাগ ডাম্পিং কাজের উদ্বোধন

0
86

হাফিজুর রহমান সেলিম, উলিপুর(কুড়িগ্রাম) সংবাদদাতা: কুড়িগ্রামের উলিপুরে তিস্তা নদীর ভাঙন ঠেকাতে বালু ভর্তি জিও ব্যাগ ডাম্পিং কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সন্ধায় উপজেলার থেতরাই ইউনিয়নের গোড়াইপিয়ার গ্রামের ডাম্পিং কাজের উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যন মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু।

এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম পাউবো’র নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী মাহমুদ হাসান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, তিস্তা নদী রক্ষা জেলা কমিটির সভাপতি সহকারি অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, থেতরাই ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী সরকার, সাবেক ইউপি সদস্য নূরন্নবী সরকারসহ পাউবো’র কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে তিস্তা নদীর ভাঙন থেকে গোড়াইপিয়ার পিয়ারি মাদরাাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয়, কমিউনিটি ক্লিনিক, ঘর-বাড়ি ও আবাদি জমি রক্ষায় বিশেষ মোনাজাতে এলাকার শতশত মানুষ অংশ নেন।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, এখন পর্যন্ত ২ হাজার ৫শত বালু ভর্তি ব্যাগ ডাম্পিং করা হয়েছে। ভাঙন ঠেকাতে প্রয়োজনীয় সংখ্যক বালু ভর্তি জিও ব্যাগ ডাম্পিং করা হবে।