দেশজুড়ে

আ.লীগ সমর্থিত প্রার্থী প্রয়াত মেয়রের স্ত্রী সালমা

মির্জাপুর পৌরসভা উপ-নির্বাচন

  • 537
    Shares

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টারঃ টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার শূন্য ঘোষিত মেয়র পদে উপ-নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের সমর্থন পেয়ে বুধবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রয়াত মেয়র সাহাদৎ হোসেন সুমনের স্ত্রী সালমা বেগম শিমু।

স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ সাংবাদিকদের জানান, উপ-নির্বাচনে দলের একাধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী থাকা স্বত্ত্বেও প্রয়াত মেয়র সাহাদৎ হোসেন সুমনের সম্মানে নৌকা প্রত্যাশী দলীয় প্রার্থীদের নিয়ে উপজেলা আ.লীগের সিনিয়র নেতৃবৃন্দদের সাথে (মঙ্গলবার ০৮ সেপ্টেম্বর) একটি জরুরী বৈঠকের সিদ্ধান্তনুযায়ী আ.লীগের পক্ষে জেলায় সালমা আক্তার শিমুর নাম পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রার্থীর সাথে আলাপকালে তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দদের কাছে আমি কৃতজ্ঞ। পৌরসভা নিয়ে আমার স্বামী প্রয়াত মেয়র সাহাদৎ হোসেন সুমনের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আমি কাজ করে যাবো ইনশাআল্লাহ্।

প্রসঙ্গত, গত ১১ই ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন মির্জাপুর পৌরসভার তৎকালীন মেয়র সাহাদৎ হোসেন সুমন।

টাঙ্গাইল জেলা নির্বাচন ও রিটানিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, নির্বাচন ঘিরে আমাদের সব ধরণের প্রস্তুতি রয়েছে। যেহেতু টাঙ্গাইল জেলায় এবারই প্রথম বড় পরিসরে কোন নির্বাচনে ইভিএম ব্যবহার হচ্ছে তাই এই পদ্ধতিতে ভোট প্রদানের নিয়ম কানুন নিয়েও সামনে জোর প্রচারণা চালানো হবে। এ ব্যাপারে তিনি সকলের পাশাপাশি স্থানীয় সাংবাদিকদেরও সহযোগিতা কামনা করেন। উল্লেখ করেন, আগামী ২২ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে।

উল্লেখ্য এ উপজেলায় নারী ভোটার ১১ হাজার ০৪’শত ৬১ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ০১’শত ৯১ জন। সর্বমোট ভোটার সংখ্যা ২১ হাজার ০৬’শত ৫২ জন।


  • 537
    Shares

Related Articles