দেশজুড়ে

ধামরাইয়ে সাংবাদিক জুলহাস হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানব বন্ধন

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই প্রেসক্লাবের সহ-সভাপতি, বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভির ধামরাই প্রতিনিধি মোঃ জুলহাস উদ্দিনের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি খুনিদের ফাঁসির দাবিতে আজ বুধবার (৯ই সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটার সময় ধামরাইয়ের বারবারিয়া বাসস্ট্যান্ড এলকোয় ঢাকা-আরিচা মহাসড়কে গাঙ্গুটিয়া ইউনিয়নবাসী ও সুশীল সমাজ।

এর আগে গত ৪ই সেপ্টেম্বর শুক্রবার একই দাবিতে ধামরাই প্রেসক্লাবের উদ্যোগে ধামরাই, সাভার, আশুলিয়া ও মানিকগঞ্জ এর সাংবাদিকরা মানব বন্ধন কর্মসূচি পালন করেছে। এছাড়াও দেশের বিভিন্ন স্হানে সাংবাদিকবৃন্দ মানব বন্ধন কর্মসূচি পালন করে চলেছে।

বুধবার এ’মানব বন্ধন কর্মসূচি পালন কালে বক্তারা সাংবাদিক জুলহাস হত্যাকান্ডে জড়িতদের অনতিবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি খুনিদের ফাঁসির দাবি জানানো হয়।

এ’সময় বক্তব্য রাখেন- গাঙ্গুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ কাদের মোল্লা, গাঙ্গুটিয়া ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন, সহ-সভাপতি আলতাফ হোসেন, আবুল বাশার মন্টু, আলমগীর মেম্বার, হাসু মেম্বার প্রমূখ ।

উল্লেখ্য- গত ৩ ই সেপ্টেম্বর -২০২০ খ্রীস্টাব্দ) বৃহস্পতিবার দুপুরে ধামরাইয়ের বারবাড়িয়া বাসস্ট্যান্ডে দিবালোকে প্রকাশ্যে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করা হয় সাংবাদিক জুলহাস উদ্দিনকে। এসময় দুই হত্যাকারীকে স্থানীয় জনতা হাতে নাতে আটক করে পুলিশে সোপার্দ করে।

এ’ঘটনায় প্রয়াত সাংবাদিক জুলহাস উদ্দিনের বোন বিনা আক্তার বাদী হয়ে ধামরাই থানায় হত্যা মামলা দায়ের করেন । খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শাহিন হোসেন ও মোয়াজ্জেম হোসেন নামের দু’জনকে পুলিশ গ্রেফতার করে ।

আরো উল্লেখ্য মোয়াজ্জেম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী যুবলীগের অর্থ সম্পাদক ছিলেন। গত রবিবার (৬ই সেপ্টেম্বর) মোয়াজ্জেম হোসেনকে আওয়ামী যুবলীগ থেকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button