উপকেন্দ্রে আগুন, বিদ্যুৎহীন ময়মনসিংহ বিভাগ

0
83

আগুন লেগে ময়মনসিংহের কেওয়াটখালি পিজিসিডি গ্রিড উপকেন্দ্র বন্ধ হয়ে গেছে। আগুন নিভে গেলেও বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ বিভাগের সবগুলো জেলার বিদ্যুৎ সরবরাহ। মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে কেওয়াটখালী উপকেন্দ্রের একটি ট্রান্সফর্মারে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নেভানোর কাজ এরপর দুপর দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

পিজিসিডি গ্রিড উপকেন্দ্রর ফ্লোরম্যান নূরুল ইসলাম জানান, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করছেন তারা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ময়মনসিংহ বিভাগের উপপরিচালক আবুল হোসেন জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কি কারণে আগুন লেগেছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

পিডিবি ময়মনসিংহ অঞ্চলের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, উপকেন্দ্রে তিনটি পাওয়ার ট্রান্সফরমার আছে। একটি পাওয়ার ট্রান্সফরমারে আগুন লেগেছে। কি কারণে এটা হয়েছে বা ক্ষয়ক্ষতি কি পরিমাণ হয়েছে সেটি জানাতে সময় লাগবে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাওয়ার গ্রিড কোম্পানি তদন্ত করছে।

তিনি জানান, এ ঘটনায় বিভাগের ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলা যাচ্ছে না। তবে ময়মনসিংহ শহরে আংশিক বিদ্যুৎ সরবরাহ করা যায় কি না তা দেখা হচ্ছে।