চাকরি

প্রাইমারি নিয়োগ পরীক্ষায় স্থগিত ২৩৩ শুন্য পদে নিয়োগ চায় রিটেন পাশ ৫৫ জন


নিজস্ব প্রতিবেদকঃ প্রাইমারি ২০১৪ সালের রাজস্ব খাতের সার্কুলার গত ৩০ আগস্ট ২০১৪ সালে দিয়েছিল। কিন্তু তখন পুল ও প্যানেল এর রিটের কারনে চার বছর সে পরীক্ষা প্রাইমারি দপ্তর বন্ধ রাখেন এতে অনেকের চাকরির বয়স শেষ হয়ে গেছে এবং নতুন করে এ চার বছরে তারা সার্কুলার পাই নাই।

তাই সেই সার্কুলার এর কঠিন প্রতিযোগিতায় ১৪ লাখ প্রার্থীর সহিত প্রতিযোগিতা করে তখন ২৯০০০ প্রার্থী রিটেন এ পাশ করেন। আর তখন সার্কুলারে উল্লেখিত ১০০০০ পোস্টে চার বছর নিয়োগ বন্ধ রেখে ১০০০০ না নিয়ে ৯৭৬৭ জনকে প্রাইমারি দপ্তর নিয়োগ দেয় তাই বাকি এ ২৩৩ টি শুন্য পদে যশোর এর মাহমুদুল হাসান সোহাগ সহ বাকি আরো ৫৫ জন প্রাইমারি দপ্তরের মহাপরিচালক বরাবর মেইলে স্মারকলিপি দিয়ে নিয়োগ চেয়েছে।

এ বিষয়ে জানতে চাই তখনকার রিটেন পাশ প্রার্থী মাহমদুল বলেন আমরা এ চার বছর এ নতুন করে কোন সার্কুলার পাই নাই তাই তখন রিটেন পাশ করে টিচার হওয়ার স্বপ্ন দেখেছিলাম আমরা।কিন্তু আমাদেরকে চার বছর নিয়োগ ও সার্কুলার বঞ্চিত করেও ২৩৩ জন কম নিচে এতে আমরা অনেকে চার বছর পরে ২০১৮ সালের প্রাইমারি জবের সার্কুলারে আবেদন করতে পারি নাই জবের বয়স শেষ হওয়ার কারনে।

এতে আমাদের অনেকের টিচার হওয়ার স্বপ্ন থাকলেও চাকরির বয়স শেষ হওয়ার কারনে আর আবেদন করতে পারি নাই।এতে আমরা অনেকে এখন টিচার হওয়ার স্বপ্ন থাকলেও বর্তমানে বেকার অবস্থায় আছি।তাই আমাদের জীবন থেকে হারিয়ে যাওয়া চার বছর বিষয়টি যাতে সংশিলিষ্ট দপ্তর বিবেচনা করে আমি সহ আমার সাথে আরো যারা স্মারকলিপির এ তালিকাতে আছে এ ৫৫ জনের বিষয়টি মানবিক দিক বিবেচনা করে আমাদের চার বছর পরেও কম নেওয়া ২৩৩ টি শুন্য পদে নিয়োগ দিয়ে টিচার হওয়ার সুযোগ করে দেয় এটাই আমাদের চাওয়া।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button