দেশজুড়ে

ধামরাইয়ে প্রয়াত সাংবাদিক জুলহাস উদ্দিনের স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: খুনিদের গ্রেফতারের দাবী নিয়ে ধামরাইয়ে খুন হওয়া বেসরকারি টেলিভিশন চ্যানেল সাংবাদিক মো: জুলহাস উদ্দিনের আত্মার শান্তির জন্য দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠান সোমবার (৭ই সেপ্টেম্বর) ধামরাই পৌরসভার নতুন দক্ষিণপাড়া ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে।

ধামরাই প্রেসক্লাব আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের আলোচনা সভা ধামরাই প্রেসক্লাবের সভাপতি ও কালের কন্ঠ পত্রিকার ধামরাই উপজেলা প্রতিনিধি আবু হাসানের সভাপতিত্বে দৈনিক ইনকিলাব পত্রিকার ধামরাই উপজেলা প্রতিনিধি ও ধামরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান স্বপনের সঞ্চালনায় আলোচনা পর্বে বক্তব্য রাখেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোহাদ্দেছ হোসেন , উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও যুব মহিলা আ’লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, ধামরাই থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) মো: কামাল হোসেন, পুলিশ পরিদর্শক( অপারেশন) মো: মাসুদুর রহমান, ধামরাই উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বিল্লাল হোসেন, পৌর যুবলীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক সানাউল হক সুজন, ইউপি সদস্য রবিউল আওয়াল হাসু, সমকালের সাংবাদিক মোকলেছুর রহমান, মাইটিভির আব্দুর রশিদ তুষার, ইনকিলাবের আনিস উর রহমান স্বপন, ইত্তেফাকের মিজানুর রহমান, মানবজমিনের আজাহারুল ইসলাম রাজু, আমাদের সময়ের বাবুল হোসেন, এশিয়ান টিভির মোস্তাফিজুর রহমান বকুল, সংবাদ প্রতিদিনের আব্দুর রউফ, আশুলিয়ার সাংবাদিক অপু ওহাব, মাহফুজুর রহমান নিপু, সাটুরিয়ার শাহাহান সরকার,ছাত্রলীগ নেতা মোঃ হাবিবুর রহমান খান হাবিব প্রমূখ।

এছাড়া নিহত সাংবাদিক জুলহাস উদ্দিনের মা, স্ত্রী কবিতা আক্তার, ছেলে শাহাদাত হোসেন, মেয়ে জান্নাত, বোন রিনা আক্তারসহ অন্যান্য আত্মীস্বজন স্মরণ সভায় উপস্থিত ছিলেন। আলোচনা সভায় উপস্থিত সকল সাংবাদিকবৃন্দ,স্মরণ সভায় উপস্থিত অতিথিবৃন্দ সকলেই সাংবাদিক জুলহাস হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানানো হয়।

এসময় ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন নিহত সাংবাদিক জুলহাস উদ্দিনের পরিবারের হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দিয়ে তার দুই ছেলে-মেয়ের লেখার দায়িত্বও নেন তিনি।
প্রসঙ্গত- গত বৃহস্পতিবার বিকেল ৩ টার সময় পূর্ব শক্রতার জেরে ঢাকা আরিচা মহাসড়কের ধামরাইয়ের বারবাড়িয়া বাসস্ট্যান্ডে প্রকাশ্য দিবালোকে জবাই ও কুপিয়ে হত্যা করে দুই সন্তানের জনক সাংবাদিক মো: জুলহাস উদ্দিন কে । এসময় স্থানীয়রা জনতা হামলাকারীদেরকে হাতে নাতে আটক করে পুলিশে সোর্পদ করেন ।

আসামীদের মধ্যে মুল পরিকল্পনাকারী সহ এখনো আরো সাত আসামী গ্রেফতার হয়নি । ধামরাইয়ের সাংবাদিকরা দ্রুত বাকি আসামীদের গ্রেফতার ও ফাঁসির জোড় দাবী করেছেন ধামরাইয়ে কর্মরত সকল সাংবাদিকবৃন্দ।

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button