মানবিক মুল্যবোধের বিকাশ ঘটান, অসহায় জনগনের পাশের দাঁড়ান

0
3

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বর্তমান করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন ধরে মানুষ কর্মহীন হয়ে ও বেকার হয়ে পড়েছেন উল্লেখ করে বলেন, লক্ষ কোটি মানুষ আজ বেকার। তাদের কোন কাজ নেই। সরকার সীমিত সামর্থের মধ্যে সাধ্যমত চেষ্টা করে এই অসহায় মানুষগুলিকে খাদ্য সহায়তা প্রদান করছেন। ১০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজি দরে আটা দিচ্ছেন। ৫০ লাখ পরিবারকে ২৫০০ টাকা করে দিয়েছেন। কৃষক ও ফল চাষীরা যাতে তাদের পণ্যের ন্যায্যমুল্য পায় সে ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জেলা প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন। করোনা সংক্রামন থেকে জনগনকে রক্ষা করার জন্য ৩১ দফা নির্দেশনা দিয়েছেন।

করোনা ভাইরাস সনাক্তের জন্য বিভিন্ন হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন করছেন এবং নিয়মিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃণমুল পর্যায়ে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। তিনি বলেন, দেশের অর্থনীতির বর্তমান এই অবস্থায় থেকে সংকট উত্তোলনের জন্য বিভিন্ন প্রণোদনা ও ব্যাংকিং ঋণ সুবিধাদি ও প্রণোদনা প্যাকেজ ঘোষনা করেছেন। তিনি নিম্নআয়ের কর্মহীন সব শ্রেণী পেশার মানুষের কথা চিন্তা করে তাদের বিভিন্ন ভাবে সহযোগিতা করার জন্য দলের নেতাকর্মী ও প্রশাসনকে নির্দেশনা দিয়ে মানবিক মুল্যবোধের বিকাশ ঘটার কথা বলেছেন।

১৭ মে রবিবার দিনাজপুর শহরের নাজমা রহিম ফাউন্ডেশনে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া হিজড়া সম্প্রদায় (তৃতীয় লিঙ্গ) এর মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার খাদ্য সামগ্রী বিতরন কালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু প্রমুখ।