এবার করোনার হানা অ্যাতলেটিকো মাদ্রিদে

0
110

ফুটবল সার্কিটে করোনার দাপট চলছেই। বুধবার ক্লাবের তিন ফুটবলার নেইমার, অ্যানহে ডি মারিয়া এবং লিয়েন্দ্রো পারাদেসের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিল প্যারিস সেন্ট জার্মেইন। ৪৮ ঘন্টার মধ্যে এবার করোনা হানা দিল স্পেনের ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদে। স্ট্রাইকার দিয়েগো কস্তার পাশাপাশি মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্লাবের কলম্বিয়ান ডিফেন্ডার স্যান্তিয়াগো আরিয়াস।

উল্লেখ্য, ২০২০-২১ মৌসুমের জন্য প্রাক-মৌসুম প্রস্তুতি শুরুর আগে বৃহস্পতিবার ছিল স্পেনের ক্লাবটির ফুটবলারদের করোনা পরীক্ষা। উয়েফা নেশনস লিগের জন্য যারা জাতীয় দলে রয়েছেন সেই সকল ফুটবলারদের ছাড়াই ক্লাবের ফুটবলারদের করোনা পরীক্ষা করা হয়েছিল গতকাল। সেখানেই দিয়েগো কস্তা এবং স্যান্তিয়াগো আরিয়াসের রিপোর্ট পজিটিভ এসেছে বলে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে। দুই ফুটবলারই আপাতত হোম আইসোলেশনে রয়েছেন।

কস্তা এবং আরিয়াস দু’জনেই লা লিগার সমস্ত কোভিড প্রোটোকল অনুসরণ করছেন বলে জানিয়ে দেওয়া হয়েছে ক্লাবের তরফ থেকে। একইসঙ্গে দুজনেই উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। শুক্রবার থেকেই প্রাক-মরশুম প্রস্তুতি শুরু করে দিল দিয়েগো সিমোনে প্রশিক্ষণাধীন দল। কিন্তু কস্তা এবং আরিয়াস বাধ্যতামূলক কোয়ারেন্টাইন সেরে তবেই দলের সঙ্গে যোগ দেবেন।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালিস্ট প্যারিস সা জাঁ’র তরফ থেকে বুধবার নেইমার-মারিয়াদের কোভিডে আক্রান্ত হওয়ার খবর জানানো হয়েছিল।

যদিও ক্লাবের তরফ থেকে দেওয়া বিবৃতিতে ফুটবলারদের নাম প্রকাশ করা হয়নি। বিবৃতিতে জানানো হয়েছিল, ‘প্যারিস সাঁ জা’র তিন ফুটবলারের কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। এদের প্রত্যেকের রিপোর্ট টানা দু’বার পজিটিভ এসেছে। তবে প্রোটোকল মেনে ওদের আইসোলেশনে রাখা হয়েছে। বাকি খেলোয়াড় এবং কোচিং স্টাফেদের আগামী দিনে পরীক্ষা হবে।’

সাম্প্রতিক সময়ে কোভিড আক্রান্তের তালিকায় হাই-প্রোফাইল ফুটবলার হিসেবে রয়েছে ফ্রান্সের বিশ্বজয়ী দলের মিডফিল্ডার পল পোগবার নামও। গত মাসের একদম শেষ দিকে ম্যান ইউ তারকার করোনা রিপোর্ট পজিটিভ আসে। উল্লেখ্য, উয়েফা নেশনস লিগের জন্য স্কোয়াডে নাম থাকলেও করোনার জেরে ৬ সেপ্টেম্বর এবং ৯ সেপ্টেম্বর সুইডেন এবং ক্রোয়েশিয়ার বিরুদ্ধে স্কোয়াড থেকে পোগবাকে বাদ দিতে বাধ্য হন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ। পোগবার পাশাপাশি গোলরক্ষক স্টিভ মানদান্দাও করোনা আক্রান্ত বলে সাম্প্রতিক রিপোর্টে প্রকাশ।