দেশজুড়ে

করোনা যুদ্ধে বিজয়ী গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার এস আই কর্মস্থলে যোগদান

  • 5
    Shares

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ করোনা যুদ্ধে বিজয়ী গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার এস আই জাহিদুল ইসলাম জাহিদ কর্মস্থলে যোগদান করেছেন।

রাজধানী ঢাকা সহ নারায়ণগঞ্জ,গাজীপুর এলাকায় করোনা ভাইরাস কোভিট-১৯ হানা দিলে ওই এলাকার গার্মেন্টস কর্মি সহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত লোকজন সরকারি বাধা-নিষেধ উপেক্ষা করে বাস-ট্রাক যোগে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় চুরি করে ফিরছিলো। দেশের মানুষকে ঝুঁকিমুক্ত রাখতে মহাসড়কে কাঁচামাল ও জরুরি পরিবহণ ছাড়া সকল পরিবহণ চলাচলের উপর সরকার নির্দেশনা জারী করেন। সেই মোতাবেক করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা বাস্তবায়ন করতে যেয়ে মহাসড়কে চেকপোষ্ট বসায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ। সেখানে হাইওয়ে থানার এস আই জাহিদুল ইসলাম জাহিদ নিয়মিত ভাবে পুলিশের টিম ওয়ার্কের দায়িত্ব পালন করে আসছিলেন। সরকারী দায়িত্ব পালন করতে যেয়ে সে নিজেই জানে না তার শরীরে করোনার প্রাদুভাব বাসা বেঁধেছে।

এতে এস আই জাহিদ গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়লে, হাইওয়ে থানার সু-যোগ্য অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী গত ২৫ এপ্রিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মজিদুলের সাথে কথা বলে এস আই জাহিদের নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠান। সেখান থেকে গত ২ মে তার করোনা পজেটিভ রিপোর্ট আসলে হাইওয়ে থানা পুলিশের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এর পর এস আই জাহিদ ব্যক্তিগত ভাবে হাইওয়ে থানায় একটি নিদিষ্ট রুমে হোম কোয়ারেন্টাইনের নিবির পরিচর্যায় চলে যান। আবারও হাইওয়ে থানার ইনচার্জ আব্দুল কাদের জিলানীর পরামর্শে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে এস আই জাহিদের নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়।

পরীক্ষা শেষে গত ৬ মে করোনা নেগেটিভ আসে। সর্বশেষ স্যাম্পল সংগ্রহ করে গত ১২ মে রংপুর পিসিআর ল্যাব থেকে করোনা নেগেটিভ আসে। এস আই জাহিদ বর্তমানে গত ১ মাসেরও বেশি সময় করোনার সাথে যুদ্ধে করে চিকিৎসা শেষে এখন পুরোপুরি সুস্থ্য হয়েছেন।

১৬ মে (শনিবার) বিকেলে করোনা যুদ্ধে বিজয়ী গাইবান্ধার গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার এস আই জাহিদুল ইসলাম জাহিদ কর্মস্থলে যোগদান করলে হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের পুলিশ সুপার শহিদ উল্লাহ, হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের সার্কেল রায়হানুল রহমান, হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী ও তার সহকর্মিরা ফুলেল শুভেচ্ছার মধ্যে দিয়ে করোনা জয়ী এস আই জাহিদকে স্বাগত জানান।


  • 5
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button