দেশজুড়ে

মির্জাগঞ্জে উপসর্গহীন প্রথম করোনা রোগী এক শিক্ষিকা


মোঃ রনি খান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জে মাধব খালি ইউনিয়নের পন্ডিত বাড়ির বাসিন্দা উপসর্গহীন প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে।

আক্রান্ত রোগী কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষিকা। তাঁর বয়স প্রায় ৩০। তিনি স্থানীয়কাঠালতলী  বাজারের ঔষধ ব্যবসায়ী আবির ড্রাগ হাউজের সত্ত্বাধীকারীর স্ত্রী।

হাসপাতালের একটি বিশ্বস্ত সূত্র জানায়, করোনা আক্রান্ত ঐ শিক্ষিকা করোনার কোন উপসর্গ ছাড়া সম্পূর্ণ সুস্থ অবস্হায় গত ০৪ মে সোমবার সুবিদখালী সোনালী ব্যাংক থেকে টাকা তোলেন। টাকা তুলে ব্যক্তিগত কাজে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সেখানে তিনি কৌতুহল বসত কোভিড-১৯ পরীক্ষার জন্যে রক্তের নমুনা দেন। হাসপাতাল কর্তৃপক্ষ সংগৃহীত রক্তের নমুনা পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালের ল্যাবে প্রেরণ করেন। গতকাল ০৫ মে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় সংগৃহীত নমুনার মধ্যে থেকে ঐ শিক্ষিকার কোভিড- ১৯ ফলাফল পজিটিভ আসে।

মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য প.প.কর্মকর্তা বলেন, রোগীর সুচিকিৎসা ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে এ ছারা ও ঐ ওই এলাকায় লকডাউন করা হয়েছে। তাছাড়াও কিছু সংখ্যক লোকদের নমুনা টেস্টের জন্য ব্যবস্থা চলছে।

এবং এলাকার সহ প্রয়োজনীয় ব্যবস্হা গ্ৰহনের সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছেন। এদিকে উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার খবরে পুরো এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button