দেশজুড়ে

করোনা মোকাবেলায় সাহসী যোদ্ধা বীরগঞ্জের এসিল্যান্ড মো.রমিজ আলম

  • 116
    Shares

চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: বৈশ্বিক মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে রাতদিন অক্লান্ত পরিশ্রম করে করোনা সংক্রমন রোধে সেবা দিচ্ছেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাহসী সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.রমিজ আলম।

তিনি করোনা ভাইরাস সংক্রমন ও প্রতিরোধে উপজেলার প্রতিটি ইউনিয়নের হাটবাজার ও গ্রামে গ্রামে জনসচেতনতা তৈরী, সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ও দুরত্ব বজায় রেখে বিভিন্ন স্থানে দাড়িয়ে জনগনকে ঘরে রাখতে চালিয়ে যাচ্ছেন নানামূখি কার্যক্রম।

সরকারি নির্দেশনায় দ্রব্যমুল্য বৃদ্ধিরোধে নিয়মিত হাটবাজার মনিটরিং, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জরিমানা সহ অন্যান্য শাস্তিমুলক ব্যবস্থা গ্রহন করছেন তিনি।

এরই ধারাবাহিকতায় দেশে করোনা ভাইরাসের শুরু থেকেই ও পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখতে বীরগঞ্জ পৌরসভা সহ উপজেলার বাজারগুলোতে টহল সহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, সামাজিক দুরত্ব বজায় রাখা এবং সরকারি নির্দেশনা নিশ্চিতকরণে মোবাইল কোর্ট পরিচালনা করে আসছেন।

জানা যায়, নিজের জীবনের নিরাপত্তার কথা না ভেবে সামাজিক দূরত্ব বজায় রাখা, অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছানো, দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ এবং মানুষকে ঘরে ফেরাতে কাজ করছেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.রমিজ আলম। যেন প্রতিনিয়ত করোনার সাথে যুদ্ধ করে চলেছেন তিনি।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে তিনি পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে দিনরাত মাঠে নিরলস ভাবে কাজ করছেন। গত ২৫ই মার্চ থেকে করোনা মোকাবেলায় সরকারি আদেশ/নির্দেশনা অমান্যকরনে মোবাইল কোর্টের মাধ্যমে এ পর্যন্ত তিনি এক লাখ ছত্রিশ হাজার তিনশত টাকা জরিমানা আদায় করেছেন। অন্যদিকে উপেজলায় পরিবেশ বিপন্ন করে সরকারি ইজারা ছাড়া অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১লাখ টাকা জরিমানা আদায় করেন।

সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.রমিজ আলম দেশের এই ক্লান্তিলগ্নে উপজেলাবাসীকে সর্বোচ্চ সামাজিক নিরাপত্তা প্রদান, অসহায় মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরনে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল , সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো.ইয়ামিন হোসেন এবং বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান এর সাথে সমন্বয় করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর কার্যক্রম ইতিমধ্যেই প্রশাসনের বিভিন্ন দপ্তরে সুনামের সহিত প্রশংসিত হয়েছে।

উল্লেখ্য যে, মো. রমিজ আলম বীরগঞ্জ উপজেলায় এসিল্যান্ড হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি কাহারোল উপজেলাতে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।


  • 116
    Shares

Related Articles