৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

0
91

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত কামনায় আলোচনা সভা, দোয়া মাহফিল, জাতির জনকের ভাষন, জারি সারি, মুক্তিযুদ্ধের গান কবিতা ও প্রামান্যচিত্র প্রাদর্শন অনুষ্ঠিত হয়।

৩১ আগস্ট ২০২০ রোজ সোমবার, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মোহাম্মদপুর রায়ের বাজারে বাদ মাগরিব এ আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মতিউর রহমান মিয়া চান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩১, ৩৩, ও ৩৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রোকসানা আলম, ২৯,৩০ ও ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর ও রাজধানী মোহাম্মদপুর থানা মহিলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি সাহিন আক্তার সাথি, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সলিমুল্লাহ মাসুম।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন, ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি রবিউল আলম, অনুষ্ঠান পরিচালনা করেন, সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দিন চৌধুরী।

এ সময় আরো বক্তব্য রাখেন আনোয়ার খান, দেবপ্রতদে সহ-সভাপতি, যুগ্ন সম্পাদক বিল্লাল হোসেন, তথ্য ও গবেশনা বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ’সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডে সঙ্গে জড়িত ফাঁসির দণ্ডাদেশ পাওয়া পলাতক খুনিদের এবং ২১ আগস্ট গ্রেনেড হামলাযকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান।

৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানের পূর্বে বিবির বাজার ইউনিট আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু সহ ১৫ আগস্ট ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত কামনা, কোরাআন থেকে তলোয়াত, দোয়া ও খাদ্য বিতরন করা হয়। প্রধান অতিথি আকলিমা আখী, সভাপতিত্ব করেন আব্দুল জলিল, অনুষ্ঠান পরিচালনা করেন মাইনুদ্দিন চৌধুরী, ইউনিট আওয়ামী লীগের সভাপতির ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

অতঃপর ১৫ আগস্টের হত্যাকান্ডে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। চলমান করোনা মহামারিতে মৃত্যুবরণকারীদের শহীদের মর্জাদা দান ও আক্রান্তদের আরোগ্য দানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া ও মোনাজাত করা হয়।