ধামরাইয়ের কুশুরা ইউনিয়ন আ’লীগের উদ্যোগে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালিত

0
77

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: আজ শোকাবহ ৩১শে আগষ্ট শোকের মাসের শেষ দিন। ধামরাই উপজেলা আওয়ামীলীগের কর্মসূচির শেষ জাতীয় শোক দিবসের সভাটি ধামরাইয়ের কুশুরা ইউনিয়নে অনুষ্ঠিত হয়।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোকাবহ ১৫ই আগষ্ট শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান কুশুরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলার মাটি ও মানুষের নেতা, ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামীলীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ ,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও যুব মহিলা আ’লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, ঢাকা জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, ঢাকা জেলা আওয়ামী’লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ এনামুল হক আইয়ুব, ধামরাই উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠন এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গন ও এলাকার জনগন।

প্রধান অতিথি আলহাজ্ব বেনজীর আহমদ বলেন শোককে শক্তিতে রুপান্তর করে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য মানণীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্য দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। সেই সাথে ১৫ই আগষ্ট ১৯৭৫ ও ২১শে আগষ্ট ২০০৪ সালের খুনিদের বিচার চেয়ে এবং যে সকল খুনিদের আদালত ফাঁসির রায় দিয়েছেন তাদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার দাবি করেন।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং উপস্থিত সকল মানুষের মাঝে গণভোজের খাবার বিতরণ করা হয়েছে।