দেশজুড়ে

পুঠিয়ায় করোনার সুযোগে মাদকের রমরমা ব্যবসা


পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় মহামারী প্রাণঘাতী করোনার ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যার্থ প্রশাসন। উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসন প্রচার প্রচারণা ও জনসমাগম ঠেকাতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সেই সুযোগে উপজেলার বিভিন্ন পয়েন্টে বেড়েছে মাদকের রমরমা ব্যবসা।

উপজেলার বিভিন্ন এলাকায় কৌশলে দিনরাত চষে বেড়াচ্ছে মাদক ব্যবসায়ীরা। বিনা বাধায় তারা তাদের ব্যবসায় চালিয়ে যাচ্ছে। বর্তমানের উঠতি বয়সের ছেলেদের এ কাজে সম্পৃত্তার অভিযোগ উঠেছে। পুলিশ প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে উপজেলার প্রায় শ’তাধিক পয়েন্টে মাদক ব্যবসায়ীরা ইয়াবা, হিরোইন, ফেনসিডিল, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য বেচাকেনা করছে বলে সংশ্লিষ্ট এলাকা থেকে অভিযোগ উঠেছে।

বর্তমানে কাজকাম না থাকায় উঠতি বয়সের যুবক ছেলেরা মাদকের নেশায় আকৃষ্ট হচ্ছে। উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার হাটবাজার এলাকায় এসব মদক ব্যবসায়ীদের আনাগোনা সবচেয়ে বেশি। এসব এলাকায় দিনরাতে চলে মাদকের বেচাকেনা।

উপজেলা সদরের কান্দ্রা গুচ্ছগ্রাম বাজার,পূর্ব কান্দ্রা, কৃষ্ণপুর, ফকিরপাড়ার ঢালান, বানেশ্বর হাট ও তার আশেপাশের এলাকা, ঝলমালিয়া হাট, সেনভাগ, ধোপাপাড়া, নওপাড়া আদিবাসী পল্লী, বাঁশবাড়িয়া, ধোকড়াকুল,পশ্চিমভাগ, কার্তিকপাড়া, বেলপুকুর, জামিড়া হাট ও ভড়ুয়াপাড়া সহ একাধিক পয়েন্টে মাদক বিক্রেতা ও মাদক সেবীদের অবাদে বিচরণ করতে দেখা যায়।

এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম জানান, আমাদের লোকবলের অভাবে নিয়মিত মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে পারছি না। তবে যে সব এলাকায় অভিযোগ পাচ্ছি সেখানে আমরা অভিযান পরিচালনার করছি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button