আন্তর্জাতিক

হোয়াইট হাউসের করোনা টাস্ক ফোর্স ভেঙে দেয়া হবে: ট্রাম্প


করোনাভাইরাস মহামারি মোকাবিলায় গঠিত হোয়াইট হাউস টাস্ক ফোর্স ভেঙে দেওয়া হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার আরিজোনার একটি মাস্ক উৎপাদন কারখানা পরিদর্শনের সময় সাংবাদিকদের একথা বলেন তিনি। খবর বিবিসির।

প্রায় এক সপ্তাহ হোয়াইট হাউসে অবস্থান করার পর মঙ্গলবার আরিজোনার ফিনিক্স সফর করেন ট্রাম্প। এ সময় তিনি বলেন, মাইক পেন্স ও টাস্ক ফোর্স অনেক ভালো কাজ করেছে। কিন্তু আমরা এখন একটু ভিন্নভাবে কিছু করতে চাইছি, এই ভিন্ন কিছু হলো নিরাপত্তা ও চালু করা। আর এই কাজের জন্য আরেকটি গ্রুপ গঠন করা হতে পারে।

কারখানা পরিদর্শনের সময় গগলস পরলেও মাস্ক না পরা মার্কিন প্রেসিডেন্টের কাছে জানতে চাওয়া হয়েছিল টাস্ক ফোর্সের কাজ শেষ হয়ে গেছে কিনা। জবাবে তিনি বলেন, না, এখনও হয়নি। যখন মহমারি চলে গেলে কাজ শেষ হবে।

করোনাভাইরাস মোকাবিলার উদ্যোগে বিশেষজ্ঞ ডা. ডেবোরাহ বার্কস ও ডা. অ্যান্থনি ফাউসি যুক্ত থাকবেন কিনা প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, তারা থাকবেন এবং অপর বিশেষজ্ঞ ও ডাক্তাররাও মাঠে থাকবেন।

করোনা ভাইরাসে কিছু মানুষের প্রাণহানির কথা স্বীকার করে তিনি বলেন, আমি বলছি না সবকিছু একেবারে যথার্থ। হ্যাঁ, কিছু মানুষ আক্রান্ত হবেন। কিছু মানুষ কি খুব খারাপ আক্রান্ত হবেন? হ্যাঁ। কিন্তু আমাদের দেশকে চালু করতে হবে এবং তা দ্রুত করতে হবে।

আগামী নভেম্বরে পুনরায় নির্বাচিত হওয়ার লড়াইয়ের আগে ট্রাম্প মার্কিন অর্থনীতি চালু করতে গিয়ে আমেরিকানদের জনস্বাস্থ্য হুমকির মুখে ফেলছেন বলে অনেকেই সমালোচনা করছেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে এখন প্রতিদিন প্রায় ২০ হাজার নতুন আক্রান্ত শনাক্ত হচ্ছে এবং সহস্রাধিক মানুষের মৃত্যু হচ্ছে করোনাভাইরাসে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে ৭০ হাজারের বেশি মানুষের।


এই বিভাগের আরও খবর পড়ুন

আরও পড়ুন
Close
Back to top button