দিনাজপুরে চিকিৎসকসহ নতুন আরও ৬ জনের করোনা শনাক্ত

0
95

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের একজন অধ্যাপক ও নাক কান গলা বিভাগের চিকিতসকসহ দিনাজপুর জেলায় নতুন আরও ৫ জন করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৫৮ + ৬ (বর্তমানে) = ৬৪ জন এর মধ্যে ৪৭ জন পুরুষ ও ১৪ জন মহিলা এবং ৩ জন শিশু।

শুক্রবার রাত ৮ টায় দিনাজপুর সিভিল সাজর্ন অফিসের তথ্য অনুসারে এই ৬ জনের মধ্যে দিনাজপুর সদরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের পুরুষ চিকিৎসক ১ জন বয়স ৪২, বিরল উপজেলায় ১ জন পুরুষ বয়স ১৮, খানসামা উপজেলায় ১ জন মহিলা বয়স ২৭, বীরগঞ্জ উপজেলায় ১ জন পুরুষ বয়স ৪১, নবাবগঞ্জ উপজেলায় ১ জন পুরুষ বয়স ৫২, বোচাগঞ্জ উপজেলায় ১ জন মহিলা বয়স ৩৫। সকলেই হোম আইসোলেশনে রয়েছেন।

গত ১৫/০৫/২০২০ তারিখে ৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের পিসিআর-টি ল্যাবে পাঠানো হয়েছে। গতকাল পর্যন্ত দিনাজপুর থেকে ২০৫ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে এর মধ্যে ৬টি করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ১৯৯ জনের ফলাফল নেগেিেটভ। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৭৬১ টি এবং অদ্যাবধি ফলাফল পাওয়া নমুনার সংখ্যা ১৭৪১ টি।

সর্ব মোট ৬৪ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর- ১৭ জন, কাহারোল- ৭ জন, বোঁচাগঞ্জ- ৫ জন, ফুলবাড়ী- ১জন, পার্বতীপুর- ৫ জন, নবাবগঞ্জ- ৫ জন, ঘোড়াঘাট- ৪ জন, হাকিমপুর- ২ জন, চিরিরবন্দর- ১ জন, বিরল-৬ জন, বিরামপুর- ৪ জন, বীরগঞ্জ- ৬ জন ও খানাসামা-১ জন) মোট ১৩টি উপজেলায় হয়েছে।

বর্তমানে মোট ১২ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৪ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-৩ জন, পার্বতীপুরে-১ জন, কাহারোল-১ জন, হাকিমপুর-১ জন এবং বোঁচাগঞ্জে-১ জন। মৃত্যু বরন করেছেন ১ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৪ জন, অদ্যাবধি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৩ জন এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি-৪ জন।

দিনাজপুর সিভিল সার্জন মো: কুদ্দুস জানান, হোম কোয়ারেন্টাইনে ৭০৬৬ জনের মধ্যে ৫৩৮৪ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ১৬৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১৫৭ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে।

অদ্যাবধি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছেন ২৩২ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছে ১৫৯ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৩ জন।
উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮ টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ১২টি পজিটিভ, ৩টি ইনভেলিট, ১৭৩ টি ফলাফল নেগেটিভ এসেছে।