খেলাধুলা

মাঠে ফিরেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন মুশফিক

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর বাকি নেই এক সপ্তাহও। আগামীকাল শনিবার বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

কিন্তু মুশফিকুর রহিম এই সিরিজে আছেন কিনা এখনও অনিশ্চিত। গত ক’দিন আগে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, দলে ফিরতে হলে পরীক্ষা দিয়েই ফিরতে হবে মুশফিককে।

পাকিস্তান সফরে দলের সঙ্গী হননি দেশের এই সেরা ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে ২-০ আর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট সাড়ে তিন দিনে রাওয়ালপিন্ডি টেস্ট হারে বাংলাদেশ।

এই হারের পর আরও জোরালো হয় মুশফিকের না থাকার অভাবটা। হেডকোচ রাসেল ডমিঙ্গোও একটা ইংগিত দিয়েছিলেন, দলে ঘন ঘন খেলোয়াড় পরিবর্তন না করার। তাহলে কি জিম্বাবুয়ে সিরিজেও থাকা হচ্ছে না মুশফিকের?

মুশফিক অবশ্য এসব নিয়ে বসে নেই। খেলে যাচ্ছেন নিজের খেলাটাই। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে ইস্ট জোনের বিপক্ষে হাঁকিয়েছেন শতক।

মাত্র ১১৭ বলে ১৪ চারে শতক পূর্ণ করেন ছয় হাঁকিয়ে। ৩২ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ক্রিকেটে এটি ১১তম শতক।

মুশফিকের শতকের দিনে প্রতিপক্ষের তরুণ স্পিনার নাঈম হাসান নিয়েছেন ৫ উইকেট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মুশফিক অপরাজিত আছেন ১৫৩ বলে ১৩৫ রানে (১৫ চার, ১ ছয়)।

Comments

comments