দেশজুড়ে

চটপটি বিক্রেতার জমানো টাকায় ১৫০ দুস্থ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান

  • 83
    Shares

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি: অধিকারী চটপটি ওয়ালা নামেই তাকে চেনেন কালীগঞ্জের মানুষ। শহরের মধুগঞ্জ মেইন বাসষ্ট্যান্ডে ফুটপথে ভ্যান গাড়ির উপর তার অধিকারী চটপটি হাউজ। করোনার প্রাদুর্ভাবে গত ২ মাস তার চটপটির দোকানটি বন্ধ। দারিদ্রতার অভাব কেমন তা সে নিজেও হাড়ে হাড়ে জানে। তাইতো করোনার এই মহামারির কবলে দরিদ্র অসহায়দের মানুষের পাশে দাড়াতে এগিয়ে এলেন সুভাষ অধিকারী নামে ওই চটপটি ওয়ালা।

শুক্রবার তিনি ১৫০ টি দরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে মানবতার এক নজির স্থাপন করলেন। তার ওই খাদ্য বিতরন অনুষ্টানে উপস্থিত থেকে তাকে সাধুবাদ জানিয়েছেন ঝিনাইদহ-৪ আসনের সাংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার সহ গ্রামবাসীরা।

চটপটি বিক্রেতা শুভাষ অধিকারী জানায়, দীর্ঘ ২০ বছর ধরে তিনি ফুটপাতেই চটপটি বিক্রি করছেন। তার ব্যাবসার দীর্ঘ সময়ে তিনি তিলে তিলে ৫০ হাজার টাকা সঞ্চয় করেছিলেন। বর্তমান এই মহামারিতে অনেকেই অভাবের কথা মুখ ফুটে বলতে পারছেন না। তাই তিনি নিজ ইচ্ছায় ওই অভাবী মানুষের জন্য তার জমানো টাকা গুলি খরচ করলেন।

তার দেওয়া খাদ্য সহযোগীতার প্রতিটি প্যাকেটে ছিল চাউল ৪ কেজি, ডাউল আধা কেজি, লবন আধা কেজি, আলু-১ কেজি ও কুমড়া-৪ কেজি। আড়পাড়া প্রামানিক পাড়া নিজ বাড়ীর সামনেই সামাজিক দূরত্ব বজায় রেখে ওই খাদ্য সামগ্রী বিতরন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, কালীগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক প্রশান্ত খাঁ ও সহ-সাধারন সম্পাদক মদন বিশ্বাস।


  • 83
    Shares

Related Articles