জাতীয়নির্বাচিত

মুজিব বর্ষ উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। ওই দিনই জাতীয় প্যারেড স্কয়ারে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে মুজিব বর্ষ উদযাপন শুরু করবে জাতি।

এরই মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

গতকাল বুধবার জাতীয় প্যারেড স্কয়ারসংলগ্ন বাংলাদেশ বিমান বাহিনীর ‘ঘাঁটি বাশার’-এর সম্মেলন কক্ষে এ-সংক্রান্ত এক সমন্বয় সভায় এ কথা জানান তিনি।

সভায় উদ্বোধনী অনুষ্ঠানের প্যান্ডেল স্থাপন, সব পর্যায়ের অতিথি ও দর্শকের আসন ব্যবস্থা, অতিথি ও দর্শকদের অনুষ্ঠানস্থলে প্রবেশের ব্যবস্থাপনা, গাড়ি পার্কিং, অনুষ্ঠান পরিবেশনা, স্বেচ্ছাসেবক নিয়োগ, অনুষ্ঠান সম্প্রচার এবং উদ্বোধনী অনুষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সব বিষয়ে আলোচনা করা হয়। এ সময় এসব কার্যক্রম বাস্তবায়নকারী সংস্থা ও দপ্তরের প্রতিনিধিরা তাদের গৃহীত পদক্ষেপের অগ্রগতি তুলে ধরেন।

সভায় ড. কামাল আবদুল নাসের চৌধুরী যুব বিশ্বকাপ জয়লাভ করায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে বলেন, যুব বিশ্বকাপ জয় মুজিব বর্ষে জাতির জন্য সেরা উপহার বলে অভিহিত করেছেন প্রধানমন্ত্রী। এ অর্জন মুজিব বর্ষের বর্ণিল আয়োজনে আমাদের প্রেরণা জোগাবে।

সমন্বয় সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান, এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম, গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, তথ্য সচিব কামরুন নাহার, স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) মহাপরিচালক মেজর জেনারেল মজিবুর রহমান, র্যাব ফোর্সেসের মহাপরিচালক বেনজীর আহমেদ, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. মইনুর রহমান চৌধুরী প্রমুখ।

Comments

comments