রেসিপি

ব্রোকলি ও ক্যাপসিকাম এর ঝাল ফ্রাই

ব্রোকলি ও ক্যাপসিকাম এর ঝাল ফ্রাই, অন্যরকম স্বাদের একটি রেসিপি। ঝাল প্রিয় মানুষের পছন্দের খাবার এটি। এর বিশেষ স্বাদ গতানুগতিক খাবারের একঘেয়েমি থেকে ভিন্ন মাত্রা এনে দেবে। আর আপনি রুচি মতো ঝালের পরিমাণ কম বেশি করে নিতে পারেন।

রাধুনীরা এই ঝাল ফ্রাই রেসিপিটি খুব দ্রুত রান্না করতে পারবেন। তাহলে চলুন দেখে আসি চটপটা এই ঝাল এই রেসিপিটি কীভাবে তৈরি করে।

ব্রোকলি ও ক্যাপসিকাম এর ঝাল ফ্রাই তৈরিতে যা যা লাগবে:

ব্রোকলি ছোট করে টুকরো করা ছয় কাপ, ১টি ক্যাপসিকাম ফালি করে কাটা, ২টি পেঁয়াজ কুচি, সস পরিমাণমতো, আদা বাটা ১ চা চামচ, ভেজেটেবল বা অলিভের তেল ১ চা চামচ, ১ চা চামচ খোসা ছাড়ানো তিলের বীজ, লবণ স্বাদমতো, পানি পরিমাণ মতো।

যেভাবে তৈরি করবেন:

ব্রোকলি ও ক্যাপসিকাম এর ঝাল ফ্রাই তৈরির উপকরণগুলো তিনটি ধাপে রান্না করুন। প্রথমে একটি পাত্রে মাঝারি আঁচে তেল গরম করে তাতে আদা বাটা দিন ও সুবাস ছড়ানো পর্যন্ত মিনিট খানেক ভাঁজুন।

দ্বিতীয় ধাপে পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম ফালি ও ব্রোকলি দিয়ে তিন থেকে পাঁচ মিনিট নেড়ে চেড়ে সেদ্ধ করুন উপকরণগুলো কোমল হওয়া পর্যন্ত।

তৃতীয় ধাপে সস ও আধা কাপ পানি দিয়ে আরো দুই থেকে তিন মিনিট রান্না করুন এবং চুলা থেকে নামানোর আগে তাতে খোসা ছাড়ানো তিলের বীজ ছড়িয়ে দিন। ব্যাস, তৈরি হয়ে গেলো সুস্বাদু ব্রোকলি ও ক্যাপসিকাম এর ঝাল ফ্রাই।

Comments

comments