জাতীয়নির্বাচিত

প্রতিটি গ্রামে উন্নয়নের ছোঁয়া পৌঁছে দিতে চাই: প্রধানমন্ত্রী

আমরা প্রতিটি গ্রামে উন্নয়নের ছোঁয়া পৌঁছে দিতে চাই। কোনো গ্রাম অবহেলিত থাকবে না। গ্রামের মানুষ সকল নাগরিক সেবা পাবেন। পরিকল্পনা অনুযায়ী আমরা আমাদের গ্রামকে সাজাতে চাই। কথাগুলো বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর মিরপুর সেনানিবাসে শেখ হাসিনা কমপ্লেক্সে কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) কোর্স (২০১৯-২০২০) সমাপনকারী দেশি-বিদেশি সামরিক কর্মকর্তাদের স্নাতক ডিগ্রি প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আমরা প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড পৌঁছে দিবো। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ আমরা উৎক্ষেপণ করেছি, যার ভিত্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্থাপন করে গিয়েছিলেন।

তিনি বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছি। দুর্নীতি, মাদক, সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চলবে।

বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর যথাক্রমে ১২৫ জন, ৩৪ জন এবং ২২ জন এ বছর গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। এছাড়াও ২১টি দেশ থেকে ৫৪ জন বিদেশি অফিসার গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। প্রধানমন্ত্রী তাদের হাতে সনদ তুলে দেন।

Comments

comments