শিক্ষকদের ‘দেখে নেয়ার ’হুমকি প্রদানকারীর বিচারের দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

0
95

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: শিক্ষকদের ‘দেখে নেয়ার ’হুমকি প্রদানকারীর বিচারের দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ (বুধবার) দুপুর ১২টায় বিশ্বিবদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণ এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে মোঃ জাহাঙ্গীর আলম, শেখ তারেক, বাবুল শিকদার বাবু এবং ফাহাদ সার্জিল বলেন, “ বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার চুরির ঘটনায় এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। আর ওই শিক্ষার্থী মাসরুল ইসলাম পনিকে গত ১৮ জুলাই বিশ্ববিদ্যালয়ে প্রবেশের অনুমতি দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়েরই এক কর্মকর্তা। এমনকি পনিকে যখন পুলিশ রেস্টুরেন্ট থেকে গ্রেফতার করে তখনও ওই কর্মকর্তা পনির সাথে রেস্টুরেন্টে উপস্থিত ছিলো৷ আর এসব কারণে তদন্ত কমিটিকে সকল প্রশ্নের উর্ধ্বে রাখতে তাকে কম্পিউটার চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়। কিন্তু এতে ওই কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে যান এবং তদন্ত কমিটিতে থাকা তিন শিক্ষকসহ পাঁচ সদস্যকে হুমকি প্রদান করেন। আমরা এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচারসহ কম্পিউটার চুরির মূলহোতাদোর বিচার চাই।”

এসময় শিক্ষার্থীরা প্রশ্ন তুলে আরো বলেন, করোনার প্রাদুর্ভাবে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষেধাজ্ঞা আরোপের পর থেকে সকলে প্রক্টর কিংবা নিরাপত্তা কর্মকর্তার অনুমতি নিয়ে প্রবেশ করতো। তাহলে পনি কেনো এদের অনুমতি না নিয়ে ওই কর্মকর্তার অনুমতি নিয়ে প্রবেশ করলো।

এদিকে তদন্ত কমিটির সূত্রে জানা যাই যে,গত ১৮ আগস্ট তদন্ত কমিটির কার্যক্রম সকল প্রশ্নের উর্ধ্বে রাখতে এবং তদন্ত কমিটির ছয় সদস্যের মতামতের প্রেক্ষিতে সহকারী রেজিস্ট্রার মোঃ নজরুল ইসলামকে তদন্ত কমিটি থেকে অব্যাহতি প্রদান করেন।নজরুল ইসলাম তার অব্যহতিপত্র গ্রহন করে তদন্ত কমিটির প্রধানের কাছে তাকে অব্যাহতি দেওয়ার লিখিত কারণ জানতে চাইলে তদন্ত কমিটির প্রধান জানান তিনি লিখিতভাবে কারণ জানাতে বাধ্য নয়।এর প্রেক্ষিতে নজরুল ইসলাম তদন্ত কমিটির প্রধান সহ অন্য সদস্যদের কে উদ্দেশ্য করে দেখা নেওয়ার হুমকি প্রদান করেন।

তবে হুমকি দেয়ার অভিযোগ অস্বীকার করেছেন মোঃ নজরুল ইসলাম। তিনি বলেন, “আমি কাউকে হুমকি দেইনি বরং কম্পিউটার চোর ধরার বিষয়ে সবচেয়ে বেশি সক্রিয় ছিলাম। আমার বিরুদ্ধে এখন একটি মহল ষড়যন্ত্র করছে।”

উল্লেখ্য,ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হলে পরবর্তীতে গত ১৩ আগস্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর বনানীর হোটেল ক্রিস্টাল ইন থেকে ৩৪ টি কম্পিউটারসহ এখন পর্যন্ত এক শিক্ষার্থীসহ ৭জনকে গ্রেফতার করে পুলিশ।