আন্তর্জাতিক

উত্তরপ্রদেশে দুই লরির সংঘর্ষে ২৩ শ্রমিক নিহত


ভারতের উত্তরপ্রদেশের আরাইয়া নামক স্থানে দুই লরির মুখোমুখি সংঘর্ষে অন্তত ২৩ পরিযায়ী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। শনিবার ভোর সাড়ে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, লরিতে করে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়া ওই শ্রমিকরা বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা। রাজস্থান থেকে তাঁরা নিজেদের বাড়ি ফিরছিলেন।

দুর্ঘটনার পর সেখানে ছুটে যায় স্থানীয় প্রশাসন। আহতের উদ্ধার করে নিকটবর্তী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে।

দুর্ঘটনা নিয়ে আরাইয়ার জেলাশাসক অভিষেক সিংহ বলেন, ‘আজ সাড়ে তিনটা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। ২৩ জনের মৃত্যুর পাশাপাশি ১৫-২০ জন আহত হয়েছেন। ওই শ্রমিকেদের অধিকাংশই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা।’

বিষয়টি নজরে এসেছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরও। উত্তরপ্রদেশের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি (হোম) অবনীশ অবস্তি বলেছেন, ‘আরাইয়ার এই দুর্ভাগ্যজনক ঘটনার নোট নিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শ্রমিকদের পরিবারের প্রতি তিনি নিজের সমবেদনা ব্যক্ত করেছেন। আহতদের দ্রুত চিকিৎসার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। আইজি কানপুরকে ঘটনা পরিদর্শন করে রিপোর্টও দিতে বলেছেন।’


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button