ক্যাম্পাস

করোনা সংকটে রাবির ৩৫ শিক্ষার্থীর পরিবারের পাশে “রূসপা”


রাবি প্রতিনিধি: করোনাভাইরাসে উদ্ভুত পরিস্থিতিতে সংকটাপন্ন ৩৫ শিক্ষার্থীর পরিবারের পাশে দাঁড়াচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) লোক প্রশাসন বিভাগের গ্রাজুয়েটদের সংগঠন “রাজশাহী ইউনিভার্সিটি সোসাইটি ফর পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন” (রূসপা)। আগামী ২০ মে এর মধ্যে সহযোগিতা পৌঁছে দেবেন তারা।

এমন উদ্যোগের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সদস্য রাশেদ পলাশ বলেন, সম্প্রতি করোনাভাইরাস দুর্যোগকালে বিভাগে বর্তমানে অধ্যয়নরত সংকটাপন্ন অনুজদের পাশে দাঁড়ানোর মানসিকতা নিয়ে গত ৭ই মে ভিডিও কনফারেন্স ‘হ্যালো রূসপা’ আয়োজনের মধ্য দিয়ে ফান্ড সংগ্রহ শুরু হয়। আমরা বিভাগে বর্তমানে অধ্যয়নরত অস্বচ্ছল শিক্ষার্থীদের পরিবারকে ঈদ উপহার (চাল, ডাল, তেল, আটা, আলু, পেঁয়াজ, সেমাই, দুধ ইত্যাদি) সামগ্রী পৌঁছে দিবো। আগামী ২০মে এর মধ্যে ঈদ উপহার তালিকাভুক্ত ৩৫ শিক্ষার্থীর স্ব স্ব বিকাশ এ্যাকাউন্টে পৌঁছে দেওয়া হবে।

রূসপা সূত্রে জানা যায়, বিভাগের বর্তমান শিক্ষার্থীদের মধ্য থেকে একটি স্বেচ্ছাসেবক টীম গঠন করা হয়েছে। তারা ইতোমধ্যে কৌশলগত পদ্ধতিতে যাচাই-বাছাই এর মাধ্যমে সংকটাপন্ন ৩৫জন শিক্ষার্থীদের খুঁজে বের করেছে। তাদেরকে সহায়তা প্রদানের জন্য রূসপা নিজ সদস্যদের মধ্য থেকে তহবিল সংগ্রহ শুরু করেছে। সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে সংকটাপন্ন শিক্ষার্থীদের জন্য এ ধরনের মানবিক সহায়তা প্রদান রাজশাহী বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ ও সংগঠনগুলোকে অনুপ্রাণিত করবে বলে বিশ্বাস তাদের।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২ আগস্ট রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের গ্র্যাজুয়েটদের নিয়ে ঢাকায় আত্মপ্রকাশ করে রূসপা সংগঠনটি। রূসপা বাৎসরিক ইফতার-গেট টুগেদার, রিইউনিয়ন, ক্যারিয়ার কাউন্সেলিং সহ বিভিন্ন ইভেন্টের আয়োজন করে আসছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button