দেশজুড়ে

কুষ্টিয়ায় সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ

রেজা আহাম্মেদ জয়ঃ জাতির জনক বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া শহরের কুষ্টিয়া জিলা স্কুল মাঠে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক গরীব ও দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন ৮জন চিকিৎসক।

ব্যবস্থাপনায় ছিলেন, ৫৫ পদাতিক ডিভিশন এবং বাস্তবায়নে ৫৫ আর্টিলারি ব্রিগেড (১২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি)। পুরুষ-মহিলা, শিশুদের স্বাস্থ্য সেবা, সাধারণ সমস্যা নিয়ে চিকিৎসা প্রদান এবং বিনামূল্যে ফ্রি ঔষুধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সোমবার (২৪ আগস্ট) যশোর এরিয়া কমান্ডার এর অধিনে, কুষ্টিয়ায় দিনব্যাপি এ স্বাস্থ্যসেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের অধিনস্থ লে.কর্ণেল মাঈনুল হক। শুভ উদ্ধোধন শেষে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে, শৃংখলার সাথে, দুরুত্ব বজায় রেখে দিন ব্যাপি চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়া, পরীক্ষা-নিরিক্ষার মাধ্যমে বিনামূল্যে ঔষুধ বিতরণের পাশাপাশি সকলকে ১টি করে মাস্ক ও সাবান দেওয়া হয়।

সেনাবাহিনীর চিকিৎসক দ্বারা অসহায় মানুষেরা চিকিৎসা সেবা পেয়ে সন্তোষ প্রকাশ করেন। চিকিৎসা সেবা নিতে আসা এসব অসহায় মানুষের সাথে কথা বললে তারা বলেন, সেনাবাহিনী আমাদের যে বিনামূল্যে ঔষুধ দিলেন তাতে আমরা খুবই খুশি। তাছাড়া তারা আমাদের রোগের খোঁজ খবর নেন ও ঔষুধ দেন, এবং মাস্ক সহ সাবান দেন, এতে আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে, লে.কর্ণেল মাঈনুল হক বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সারাদেশে করোনা পরিস্থিতি শুরুর পরপরই সকল শ্রেণি পেশার মানুষকে করোনা সচেতন করতে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণসহ দরিদ্র দুস্থদের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ার গরীব, দুস্থ অসহায়দের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যশোর থেকে ৮জন বিশেষজ্ঞ চিকিৎসকগণ এসে তাদের বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম করলেন এবং ঔষুধ প্রদান করা হলো।

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button