দেশজুড়ে

মোংলায় শিক্ষার্থীও দরিদ্রদের মাঝে শিক্ষা উপকরণ এবং কম্বল বিতরণ

মোঃ এনামুল হক, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি: মোংলায় ৪ শতাধিক শিশুদের মাঝে খাতা, কলম ও পেন্সিলসহ বিভিন্ন শিক্ষা উপকরণাদি এবং দেড় শতাধিক দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে ‘এসএসসি প্রজন্ম ২০০১, বাংলাদেশথ। ২০০১ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষা্থীদের সংগঠন এসএসসি প্রজন্ম ২০০১। ‘এসএসসি প্রজন্ম ২০০১, বাংলাদেশ এর অঙ্গ সংগঠন ‘প্রজন্ম চ্যারিটি ক্লাবের আয়োজনে শুক্রবার সকালে উপজেলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকায় জয়মনিরঘোল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ওই বিদ্যালয়ের শিক্ষা্থীদের মাঝে খাতা, কলম, পেন্সিল, টুথপেস্ট, টুথব্রাশ, স্যালাইন, কৃমিনাশক ওষুধ, গ্লুকোজ, বিস্কুট, চিপস ও দরিদ্র অভিভাবকদের মাঝে এ কম্বল বিতরণ করেন সংগঠনটির নেতৃবন্দরা।

এরপর বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি ও শিক্ষার হার বাড়াতে সংগঠনটির জরিপের ফলাফল সবার সামনে উপস্থাপন করা হয়। ওই সময় বাল্য বিবাহ রোধে স্থানীয়দের নিয়ে একটি কমিটিও গঠন করা হয়েছে। এ সময় প্রজন্ম ২০০১, বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সাংবাদিক শওকত মঞ্জুর শান্ত বলেন, তাদের সংগঠনটি মানবতার জন্য কাজ করে যাবে। এরই অংশ হিসেবে জয়মনিরঘোলে তাদের এাণ বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষায় আগ্রহ সৃষ্টি, স্বাস্থ্য সচেতনতা, বাল্য বিবাহের ক্ষতিকারক দিক জাগিয়ে তোলাই হচ্ছে প্রজন্ম চ্যারিটি ক্লাবের মুল উদ্দেশ্যে।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, মোংলা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হোসেন শরীফ ‘এসএসসি প্রজন্ম ২০০১, বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সাংবাদিক শওকত মঞ্জুর শান্ত, জয়মনিরঘোল প্রজন্ম ২০০১ এর ত্রাণ কার্যকক্রমের সমন্বয়ক মাহমুদ রুবেল, আবদুর রহমান শেখ, ফাহিম আদি, জহিরুল ইসলাম, কাজী জামাল, মুশফিকুর রহমান, নাজমুল শাহাদাৎ নাজিম ও জাহিদ পাটোয়ারী।

Comments

comments