দেশজুড়ে

ধামরাইয়ে অনিয়মের দায়ে দু’টি বেসরকারি হাসপাতাল বন্ধের নির্দেশ

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকা জেলার ধামরাইয়ে অনিয়মের দায়ে ২টি বেসরকারি হাসপাতালকে বন্ধের নির্দেশ দিয়েছেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মাইনুল আহসান। মঙ্গলবার রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. নুর রিফফাত আরা।

বন্ধ ঘোষণা দেওয়া হাসপাতাল হলো- ধামরাইয়ের শ্রীরামপুরের ‘মমতাজ বদরউদ্দিন জেনারেল হাসপাতাল’ ও কালামপুরের ‘ধামরাই হারুন জেনারেল হাসপাতাল।’ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার ( ১৮ই আগষ্ট-২০২০ খ্রীস্টাব্দ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ধামরাইয়ের বিভিন্ন এলাকার ১০টি বেসরকারি হাসপাতালের কার্যক্রম পরিদর্শন করেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মাইনুল আহসান।

ধামরাই স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফাত আরা জানান, উপজেলার বেসরকারি হাসপাতাল নবায়নের জন্য আবেদন করা ১০টি হাসপাতাল পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে দুইটি হাসপাতালে প্রয়োজনীয় যন্ত্রপাতি ও চিকিৎসক না থাকায় তাৎক্ষনিকভাবে হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দেন সিভিল সার্জন। এছাড়া নতুন রোগী ভর্তি না করার নির্দেশনাও দেন তিনি।

একই সাথে হাসপাতালের কাগজপত্রসহ উল্লেখ করা চিকিৎসকের মেডিকেল সনদ ও বিএমডিসির রেজিস্ট্রেশনসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগের নির্দেশনাও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অধিদফতরের বেঁধে দেওয়া সময় অনুযায়ী আগামী ২৩ আগস্টের মধ্যে বেসরকারি হাসপাতালের লাইসেন্স নবায়নের নির্দেশনা রয়েছে। নির্দেশনা অমান্যকারীদের সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button