আইসিইউতে ফেরদৌস ওয়াহিদ

0
91

অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাকে বর্তমানে নিবির পর্যবেক্ষণে (আইসিইউ) রাখা হয়েছে। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন ফেরদৌস ওয়াহিদের আত্মীয় শিমুল।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে (ফেরদৌস ওয়াহিদ) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করানো হয়। এরপর আমাদের জানানো হয়েছে তিনি আইসিইউতে আছেন।

এরআগে ফেরদৌস ওয়াহিদের সহকারি মোশারফ গণমাধ্যমে জানান, প্রায় এক সপ্তাহ ধরে জ্বরে ভুগছেন ফেরদৌস ওয়াহিদ। সপ্তাহখানেক আগে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার করোনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। তবে জ্বর কমছে না তার। তাই চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পীকে হাসপাতালে নেয়া হয়। আবারও করোনা টেস্টের জন্য তার নমুনা নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে ফেরদৌস ওয়াহিদের হাসপাতালে ভর্তি হওয়ার খবর ফেসবুকে প্রকাশ করেন তাঁর দীর্ঘদিনের বন্ধু ও সংগীতশিল্পী ফকির আলমগীর। নিজের ফেসবুক ওয়ালে তিনি লিখেছেন, ‘এ দেশে পপ গানের কিংবদন্তিতুল্য শিল্পী, আমার বন্ধু, চিরসবুজ তারুণ্যের প্রতীক ফেরদৌস ওয়াহিদ অসুস্থ অবস্থায় সিএমএইচে ভর্তি আছেন। তাঁর একান্ত সহকারীর সঙ্গে আমার কথা হয়েছে। প্রথম টেস্টে করোনা নেগেটিভ এসেছে। আরেকটি টেস্টের রেজাল্ট পাওয়ার অপেক্ষায়। সতীর্থ শিল্পী, ভক্ত–অনুরাগী, শুভাকাঙ্ক্ষী এবং দেশবাসীর কাছে তাঁর সুস্থতার জন্য দোয়া চাইছি।’

প্রসঙ্গত, ৬৭ বছর বয়সী এ সংগীতশিল্পী কয়েক বছর ধরে হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছেন।

উল্লেখ্য, ফেরদৌস ওয়াহিদ তার কর্মজীবন শুরু করেন সত্তরের দশকে। রবীন্দ্রসংগীত শিক্ষার মধ্য দিয়ে তার গানের যাত্রা শুরু। পরবর্তিতে লোকসংঘীতে তালিম নিয়েছেন আব্দুল আলিমের কাছে। গান শেখা শুরু করেন ওস্তাদ মদনমোহন দাশের কাছে। ক্লাসিকাল গান শেখেন ওস্তাদ ফজলুল হকের কাছে। ক্যারিয়ার শুরু করার সময় তার কয়েকটি হিট গানের সুর করেছিলেন আনিস জেড চৌধুরী, লাকি আখন্দ এবং আলম খান।

তার উল্লেখযোগ্য গানের মধ্যে আছে- ‘আমার পৃথিবী তুমি’, ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি এক পাহারাদার’, ‘শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’, ‘মামুনিয়া’ ও ‘আগে যদি জানতাম’।

ফেরদৌস ওয়াহিদের ছেলে হাবিব ওয়াহিদও দেশের একজন জনপ্রিয় সঙ্গীত তারকা।