সাতক্ষীরায় রক্তাক্ত ২১শে আগস্টে নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া

0
95

শামছুজ্জামান আকাশ, সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডিবি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে মোহাম্মদ হোসেন মিলনায়তনে ২১শে আগস্ট ২০০৪, বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্থান, ঢাকায় আ’লীগের সমাবেশে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১শে আগস্ট) সকালে উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আঃ রশিদের পৃষ্ঠপোষকতায় ধুলিহর ও ব্রহ্মরাজপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আয়োজনে ধুলিহর ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. আজাহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম বলেন, আজ রক্তাক্ত ২১ আগস্ট। “রাখে আল্লাহ মারে কে” তাই প্রধানমন্ত্রীকে এই পর্যন্ত ১৯ বার হত্যার চেষ্টা করে ব্যর্থ হন সন্ত্রাসীরা। দেশের ইতিহাসে নারকীয় সন্ত্রাসী হামলার ১৬তম বার্ষিকী। ২০০৪ সালের এইদিনে সভ্য জগতের অকল্পনীয় হত্যাযজ্ঞ চালানো হয় রাজধানীর বুকে এক রাজনৈতিক সমাবেশে। তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় চালানো হয় এই গ্রেনেড হামলা। বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে সন্ত্রাসবিরোধী সমাবেশে কথা বলতে গিয়ে সন্ত্রাসীদের হামলার শিকার হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে সভাপতি শেখ হাসিনাকে রক্ষা করলেও ওই হামলায় দলের মহিলা বিষয়ক সম্পাদক ও মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪জন নেতাকর্মী প্রাণ হারান ও আহত হন অনেকে। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী, সাংগঠনিক সম্পাদক শেখ মনিরুল ইসলাম মাসুম, সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক স.ম. জালাল উদ্দিন, সাবেক উপদেষ্টা মাষ্টার মহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক প্রভাষক ময়নুর হোসেন, ব্রহ্মরাজপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি নিলীপ কুমার মল্লিক, ধুলিহর ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাছানুর জামান প্রমুখ।

এছাড়া জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মেল্লেকপাড়া হাফিজিয়া মাদ্রাসার মাষ্টার হাফেজ মাওঃ সাইদুর রহমান।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ব্রহ্মরাজপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন লিটন ।