বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সরকার চায় না: পররাষ্ট্রমন্ত্রী

0
81

দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হোক, এটা সরকার চায় না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, প্রচলিত বিচারের মাধ্যমেই অপরাধীর শাস্তি নিশ্চিতের পক্ষে সরকার। এরপরও মাঝে-মধ্যে দু-একটি দুর্ঘটনা ঘটে যাচ্ছে। এ ব্যাপারে সরকার সজাগ রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার সিলেট সদর উপজেলার বাইশটিলা জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব বলেন।

করোনা পরিস্থিতির মধ্যে সাহেদ-সাবরিনার মতো অপরাধীদের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশেও দুর্নীতি হয়। তবে আমাদের দেশে দুর্নীতি প্রতিরোধে সরকার অত্যন্ত কঠোর অবস্থানে। অপরাধীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে। বিচারের মাধ্যমে তাদের শাস্তি হচ্ছে।

পরে পররাষ্ট্রমন্ত্রী সিলেট সদর উপজেলার রাতারগুল এলাকায় অর্গানিক এগ্রো টেকনোলজি পার্ক ও রিসোর্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।

ওই অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে করোনা প্রাদুর্ভাবের শুরুতে আমরা যখন মাস্ক, পিপিই, ভেন্টিলেশন এসব নিয়ে ব্যতিব্যস্ত, তখন প্রধানমন্ত্রী আমাদেরকে বললেন, ‘আপনারা এগুলো নিয়ে ব্যস্ত থাকুন অসুবিধা নেই। তবে করোনাকালে দেশের একজন মানুষও যেন না খেয়ে না থাকে সেদিকে তীক্ষ্ণ নজর রাখতে হবে।’ প্রধানমন্ত্রীর নির্দেশে সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করায় করোনা দুর্যোগের মধ্যে একজন মানুষও অভুক্ত থাকেনি।

করোনার কারণে প্রবাসীদের দেশে ফেরার আশঙ্কার কথা উল্লেখ করে ড. মোমেন বলেন, দেশে যাতে কর্মসংস্থানের অভাব না হয়, সেভাবে দেশকে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রীর স্ত্রী সেলিনা মোমেন, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব প্রমুখ।