ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার!

0
112

প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে প্যারিস সেন্ট জার্মেইন। দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছেন ব্রাজিলের সুপারস্টার নেইমার। কিন্তু শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নেইমারকে নিষিদ্ধ করতে পারে উয়েফা। যদি তাকে নিষিদ্ধ করে তাহলে ফাইনাল খেলতে পারবেন না।

লেইপজিগের বিপক্ষেও দুর্দান্ত খেলেছেন নেইমার। নিজে গোল করতে না পারলেও পিএসজির জয়ে তার অবদান কোনো অংশেই কম ছিল না। ম্যাচ শেষ হওয়া পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু ম্যাচের পর লেইপজিগের ফুটবলার মার্সেল হাস্টেনবার্গের সঙ্গে জার্সি বদল করেন তিনি।

ফুটবলারদের মধ্যে জার্সি বদল করা পুরনো রীতি। এটা দোষের কিছু নয়। কিন্তু করোনাভাইরাস সব কিছু পরিবর্তন করে দিয়েছে। যে কারণে ফুটবল মাঠেও আচরণবিধিতে পরিবর্তন এনেছে সংশ্লিষ্ট সংস্থাগুলো। উয়েফার করোনাভাইরাস আইনে এখন ফুটবলারদের জার্সি বদল করা নিষিদ্ধ।

তাদের জার্সি অদলবদলের বিষয়টি চোখ এড়ায়নি উয়েফারও। উফেয়া নেইমারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনতে পারে। যদি নেইমার দোষী সাব্যস্ত হন তাহলে তাকে ফাইনালে দেখার সুযোগ নেই। এদিকে দিক নির্দেশনায় বলা আছে, জার্সি অদলবদল করলে অন্তত ১২ দিনের সেল্ফ আইসোলেশনে থাকতে হবে। যদি নেইমারকে উয়েফা সেল্ফ আইসোলেশনে পাঠায় তাহলে ফাইনাল খেলার কোনো সুযোগ থাকছে না। কারণ আগামী রোববার রাতেই লিসবনে হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

নেইমারের এই ভুল কি ইচ্ছাকৃত? নাকি অজান্তেই করে ফেলেছেন এমন ভুল! উয়েফার কি তার এই ভুল ক্ষমা করে দেবে? নেইমারের ভাগ্যে কি অপেক্ষা করছে?