মির্জাগঞ্জে জোয়ারের পানিতে প্লাবিত বাজার ও পায়রাকুঞ্জ ফেরিঘাট

0
100
Exif_JPEG_420

মোঃ রনি খান পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা সুবিদখালী বাজার ও পায়রাকুঞ্জ ফেরিঘাট সহ বিভিন্ন স্থানে প্লাবিত হয়েছে।

পূর্নিমার প্রভাবে পায়রা নদীর পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেলে ও কয়েকদিন যাবৎ ভারী বৃষ্টিপাতের কারণে সুবিদখালী বাজারসহ পিপড়াখালী, মনোহরখালী ফেরিঘাটটি প্লাবিত হয়েছে। সরেজমিনে দেখা যায়, বুুুুধবার সকাল থেকে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে ৩-৪ ফুট উঁচুতে প্রবাহিত হয়ে তলিয়ে গেছে মনোহরখালী ফেরিঘাটের পল্টনের গ্যাংওয়ে। এতে ভোগান্তিতে পড়ে হাজারও যাত্রী। গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। পিপড়াখালী বেড়িবাঁধের বাইরে বসবাসরত পায়রার পাড়ের প্রতিটি ঘড় বাড়ি জোয়ারের পানিতে প্লাবিত হচ্ছে।

পায়রা নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নদীবেষ্টিত মির্জাগঞ্জ উপজেলার সুন্দ্রা কালিকাপুর, ভিকাখালী, রামপুর, পিপড়াখালী, কপালভেড়া এবং দেউলী সুবিদখালী ইউনিয়নের গোলখালী, মেহেন্দীয়াবাদ, চরখালী, রাণীপুর, কাঁকড়াবুনিয়া ইউনিয়নের ভয়াং ও কাকড়াবুনিয়া গ্রাম প্লাবিত হচ্ছে। মনোহরখালী ফেরিঘাট এলাকায় কয়েকজন পথযাত্রী বলেন, ট্রলারে ১০ টাকার পরিবর্তে ২০ টাকা ভাড়া নিচ্ছে। আবার ফেরিঘাট তলিয়ে যাওয়ায় উপরে উঠতে নৌকা বা রিক্সায় অতিরিক্ত ১০ টাকা করে দিতে হচ্ছে। দুর্ভোগের যেন শেষ নেই।

মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেন জানান, গত রোববার জেলা সমন্বয় সভায় পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীর সাথে বিষয়টি আলোচনা করা হয়েছে। শ্রীঘ্রই সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হবে।