র‌্যাব-৬ কর্তৃক খুলনায় ” আল্লাহর দল” এর এক সদস্য গ্রেফতার

0
171

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি:  ১৮ আগস্ট মঙ্গলবার খুলনা জেলার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ” আল্লাহর দল ” এর এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। র‌্যাব-৬ এর সহকারী পরিচালক (লিগ্যাল এ্যান্ড মিডিয়া) মাহবুব উল আলম এক প্রেস বিজ্ঞপ্তি মারফত মঙ্গলবার (১৮ আগস্ট, ২০২০ ) এ তথ্য সাংবাদিকদের জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, র‌্যাব-৬ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফুলতলা থানাধীন বেজের ডাঙ্গা রেলস্টেশন সংলগ্ন সাত্তার মোড়লের বাড়ির সামনে থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দল এর এক সদস্যকে সোমবার (১৭ আগস্ট) দিবাগত রাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত সদস্যের নাম মো. লিটন হোসেন (৩০)। তিনি যশোরের শার্শা থানার গোরপাড়ার মো. সাখাওয়াত হোসেনের ছেলে। তার কাছ থেকে উগ্রবাদী লিফলেট (২ পাতা) ও শপথ অনুষ্ঠানে আলোচনা সংক্রান্ত নথি (২ পাতা) জব্দ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, জিজ্ঞাসাবাদে লিটন জানিয়েছেন তিনি দীর্ঘদিন ধরে সংগঠনের সঙ্গে জড়িত। তিনি দেশের বিভিন্ন জায়গা থেকে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজ করছিলেন।

র‌্যাব এর প্রেস বিজ্ঞপ্তির মাধমে আরও জানা যায়, এর আগে আল্লাহর দল এর গ্রেফতার হওয়া থানা নায়েক মো. শরিফুল ইসলাম শাওন ও সদস্য মো. তরিকুল ইসলাম মিলনের সঙ্গে লিটনের যোগাযোগ ছিল। তাদের বিরুদ্ধে রুজু হওয়া মামলার ঘটনায় লিটনও জড়িত থাকার তথ্য প্রাথমিকভাবে মিলেছে। তাকে উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।