২১ সেপ্টেম্বের শুরু হবে বাংলাদেশ ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প

0
123

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে আগামী ২১ সেপ্টেম্বের শুরু হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প। তার আগে সেপ্টেম্বরের শুরুর দিকেই দলের সব বিদেশি কোচ চলে আসবেন। অনুশীলন ক্যাম্প শুরুর আগে ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। ১৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে। ২০ সেপ্টেম্বর থেকে ক্রিকেটারদের টিম হোটেলে রাখা হবে।

মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন, জাতীয় দল ঘোষণা করা হবে ১০-১৫ সেপ্টেম্বরের দিকে। সেক্ষেত্রে জাতীয় দলের শ্রীলঙ্কা যাওয়ার সময় দুই-এক দিন আগে-পরে হতে পারে।

তিনি আরো বলেন, ‘আমরা ১৮ তারিখে ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্ট করাবো। এরপর ইনশাআল্লাহ ২০ তারিখের দিকে হোটেলে রাখার চিন্তা-ভাবনা করেছি। এরপর অনুশীলন করব ২১ তারিখ থেকে। কিছুদিন অনুশীলন করার পর আমরা শ্রীলঙ্কা যাব। আমরা চেষ্টা করব ১০ থেকে ১৫ তারিখের মধ্যে দল দিয়ে দিতে। আমরা সংখ্যাটা একটু বাড়াব, ২০ থেকে ২২ জনের চিন্তা-ভাবনা করেছি। কারণ কোভিড-১৯ নিয়ে যাওয়া যতটা সহজ মনে হচ্ছে ততটা সহজ না।’

২১ সেপ্টেম্বর ক্যাম্প শুরু হলে জাতীয় দলের কোচিং স্টাফরা কবে আসবেন সেই প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘কোচিং স্টাফরা আগামী মাসের প্রথম দিকে এসে পড়বে। কোয়ারেন্টাইনে থাকার পরই তারা মাঠে এসে অনুশীলন করাতে পারবেন।’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে তিনটি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু সেটি করোনার কারণে সম্ভব হয়নি। এদিকে, অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু তা স্থগিত হওয়ায় এই সময়কেই সিরিজ আয়োজনের জন্য বেছে নিয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২৪ অক্টোবর।