বিকাল ৫:১৯ শুক্রবার ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

মোংলায় লবণের দাম বৃদ্ধির গুজব,প্রশাসনের অভিযান

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : November 19, 2019 , 10:16 pm
ক্যাটাগরি : খুলনা
পোস্টটি শেয়ার করুন

মোঃ এনামুল হক,মোংলা প্রতিনিধি: মোংলায় দাম বৃদ্ধির গুজবে চলছে লবণ বেঁচা কেনার ধুম। লবণ কিনতে মঙ্গলবার বিকেল থেকে পৌর শহরের দোকানপাটগুলোতে ছিল উপচে পড়া ভিড়। ক্রেতাদের ভিড় থাকায় দোকানীরা বেশি দামে বিক্রি করছেন লবণ। তবে নিম্ন মধ্যবিত্তদেরকেই বেশি দেখা গেছে লবণ কিনতে। ক্রেতারা বলেন, পেয়াজের মত লবণের দাম বৃদ্ধির খবর শুনেই তারা আগে ভাগে লবণ কিনে রাখছেন। এই সুযোগে দোকানীরাও দাম বাড়িয়ে নিচ্ছেন।

লবণের দাম বৃদ্ধির গুজব রোধে বাজার তদারকিতে নেমেছে স্থানীয় প্রশাসন। বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী পুলিশ নিয়ে অভিযানে নামেন। এ সময় তিনি দোকানী ও সাধারণ লোকজনকে গুজবে কান না দেয়ার আহবাণ জানান। এছাড়া বেশি দামে লবণ না বিক্রি করার জন্য দোকানীদের সতর্ক করেন তিনি। তবে দোকানীরা বলেন, বেশি দামে নয়, আগের দামেই লবণ বিক্রি করছেন তারা। লবণের দাম বৃদ্ধির গুজবে শহরতলীর মিঠাখালী, চাঁদপাই,দিগরাজ,কলেজ মোড়,বটতলা সহ আশপাশের এলাকা ও বাজার থেকেও বেশি দামে লবণ কিনছেন ক্রেতারা। কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা করে বেশি দামে এক একজন লবণ কিনছেন ৫/১০ থেকে ২০ কেজি পর্যন্ত।

এদিকে জনসাধারণকে গুজবে কান না দিয়ে পূর্বের দামে লবণ ক্রয় ও বিক্রয় করার জন্য মোংলা পৌরসভাসহ সকল ইউনিয়নে মাইকিং করা হয়েছে।

Comments

comments