দেশজুড়ে

গভীর রাতে দুর্বৃত্তদের অগ্নিকাণ্ডে আতঙ্কিত এলাকাবাসী

  • 4
    Shares

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর সদর উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের সন্তোষপুর ও জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের গঙ্গাপ্রসাদ এলাকায়, গতকাল গভীর রাতে দুর্বৃত্তদের দেয়া আগুনে নৃশংস অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গঙ্গাপ্রসাদ এলাকার নাজমা বেগমের রান্না ঘর ও সন্তোষপুরের মনির মল্লিকের গোয়ালঘরে গভীররাতে দুষ্কৃতকারীরা আগুন ধরিয়ে দেয়।

এ অগ্নিকাণ্ডে মনির মল্লিকের গোয়াল ঘরসহ চারটি গরু ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে একটি গরু তাৎক্ষণিক ভাবে পুরে মারা যায়। গরুটির পেটে বাচ্চা ছিল এবং অপর তিনটি গরু আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়ে আশঙ্কাজনক অবস্থায়, মৃত্যুর প্রহর গুনছে। মৃত্যু পথযাত্রী গরু দুইটির পেটে ও বাচ্চা আছে।

গত রাতের অগ্নিকাণ্ডের এ ঘটনায় নগদ টাকাসহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।
এলাকাবাসী জানান, বিগত দুই মাসে এ এলাকায় ১০ টি পরিবারের মধ্যে ১৬ বার অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৩৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। রাতের আঁধারে কে বা কাহারা যেন ঘরে আগুন লাগিয়ে দিয়ে যায়। রাতে পাহারা দিয়েও এদেরকে ধরা যাচ্ছে না।

ক্ষতিগ্রস্থ নজরুল আকন অভিযোগ করে বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই ঘটছে এসব অগ্নিকাণ্ডের ঘটনা। আমরা আওয়ামী পরিবার হয়েও এলাকায় থাকতে পারছি না। সন্তোষপুর ফাঁড়ি পুলিশকে বিষয়টি বারবার জানানোর পরও কোনো সহযোগিতা করছে না।ক্ষতিগ্রস্ত নাজমা বেগম বলেন, আমরাতো আওয়ামীলীগ পরিবারই। শুধু বর্তমান এমপির দল না করায়, আমরা এলাকায় থাকতে পারছিনা তার লোকেরা আমাদেরকে পুড়িয়ে মারার চেষ্টা করছে। আমরা বাঁচতে চাই।ক্ষতিগ্রস্থ মনির মল্লিক বলেন, গভীর রাতে কে বা কাহারা আমার গোয়াল ঘরে আগুন লাগিয়ে, আমার একটি গাভীন গরু মেরে ফেলেছে এবং আরো দুইটি গাভীন গরু মৃত্যুর পথযাত্রী। গরু ও নগদ টাকা মিলে আমার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমার সব শেষ হয়ে আমি এখন নিঃস্ব হয়ে গেলাম।

সন্তোষপুর ফাঁড়ির ইনচার্জ আছলাম মিয়া বলেন, সকালে আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছে। মনির নামের এক ব্যক্তি একটি গরু মারা গিয়েছে এবং আরো দুইটি গরুর চামড়া পুরে গেছে। এতে তার প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকার উপরে ক্ষতি হয়েছে।

এ সম্পর্কে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দিন বলেন, দুর্বৃত্তরা একটি গোয়াল ঘরে আগুন দিয়েছে। এতে একটি গরু পুড়ে মারা গিয়েছে এবং তিনটি গরু আহত হয়েছে। আমরা এ বিষয়ে তদন্তের জন্য মাঠে নেমেছি। যারা এ ধরনের কর্মকাণ্ড করেছে, তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।


  • 4
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button